লংগদুতে আন্তঃস্কুল বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

॥ লংগদু প্রতিনিধি ॥

রাঙামাটির লংগদু উপজেলার সেনা জোনের উদ্যোগে আন্তঃস্কুল বিতর্ক প্রতিযোগিতা-২০১৯ রাবেতা মডেল উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়েছে। শনিবার, বেলা এগারটায় লংগদু উপজেলা পরিষদ মিলনায়তনে সেনা জোনের আয়োজনে গুলশাখালী আদর্শ উচ্চ বিদ্যালয় বনাম রাবেতা মডেল উচ্চ বিদ্যালয়ের মধ্যে ফাইনাল বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিতর্কের বিষয় ছিল ‘‘স্যোসাল মিডিয়া আমাদের যুব সমাজের জন্য সুফলের চেয়ে কুফলই বেশি বয়ে আনছে’’ এতে রাবেতা মডেল উচ্চ বিদ্যালয়েল বিতার্কিকরা উল্লেখিত বিষয়ের পক্ষে বক্তব্য রেখে ৩৫০.০৫ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হয়। প্রতিযোগিতায় শ্রেষ্ট বক্তা নির্বাচিত হয় গুলশাখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের বিতার্কিক শিরিন আক্তার।

মডারেটর ছিলেন, জোনের সেনা কর্মকর্তা ক্যাপ্টেন ইশতিয়াক আহম্মেদ। বিচারক প্যানেলের দায়িত্ব পালন করেন, জোনের সেনা কর্মকর্তা ক্যাপ্টেন আমীর খসরু রায়হান, ও লংগদু মডেল কলেজের প্রভাষক খন্দকার হাসান আলী।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে চ্যাম্পিয়ন ও রানার্স আপ বিতার্কিক দলকে ট্রপি ও মেডেল পরিয়ে দেন লংগদু জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল মিরাজ হায়দার চৌধুরী। বক্তব্যে তিনি বলেন, ছাত্র ছাত্রীরা যাতে নিজেদের কথা গুচিয়ে বলতে পারে, সুন্দর করে উপস্থাপন করতে পারে এটাই ছিলো প্রতিযোগিতার মূল উদ্দেশ্য। আমাদের এই তরুন সমাজরাই ভবিষ্যতে নেতৃত্বের হাল ধরবে। আমরা নিজের কথা সমাজে আলোচনা, যুক্তি তর্ক না করেই সহিংসতার মাধ্যমে একজন আরেকজনকে পরাজিত করতে চাই। এটা সমাজকে ধবংস করার মত কাজ। আরা এই প্রতিযোগিতা শুরু করেছি ইনশাআল্লাহ আগামীতে আরো ব্যাপক হারে এই প্রতিযোগিতার আযোজন হবে।

এসময় আতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জোনের উপ-অধিনায়ক মেজর তানবির, লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকার, সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেন, লংগদু থানা অফিসার ইনচার্জ সৈয়দ মোহাম্মদ নুর, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম ঝান্টু, মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম, লংগদু প্রেস ক্লাবের সভাপতি মোঃ এখলাস মিঞা খান। রাবেতা মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল কবির সহ বিভিন্ন শিক্ষক ও বিদ্যালয়ের শিক্ষার্থীরা এসময় উপস্থিত ছিলেন।