বিয়াম ল্যাবরেটরি স্কুলে সচেতনতামূলক ক্যাম্পেইন ও ফ্রী ব্লাড গ্রুপিং অনুষ্ঠিত

॥ নিজস্ব প্রতিবেদক ॥
বৃহস্পতিবার বিয়াম ল্যাবরেটরি স্কুল রাঙ্গামাটি এর উদ্যোগে এবং  ভিবিডি রাঙ্গামাটি  ডিস্ট্রিক্ট এর সহযোগীতায় সচেতনতা মূলক ক্যাম্পেইন ও ফ্রী ব্লাড গ্রুপিং সম্পন্ন করা হয়। সচেতনতামুলক ক্যাম্পেইন এর  মধ্যে রাস্তায় নিরাপদে পথ চলাচল ও ট্রাফিক রুলস মানা, স্যানিটেশন, আবর্জনা ব্যবস্থাপনা, দাঁতের যত্ন, কুইজ প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান সহ নানা কার্যক্রম সম্পন্ন করা হয়।
উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি সদর উপজেলার নির্বাহী অফিসার ও বিয়াম স্কুলের অধ্যক্ষ ফাতেমা তুজ জোহরা উপমা। উপস্থিত ছিলেন বিয়াম ল্যাবরেটরি স্কুলের উপাধ্যক্ষ জনাব পারভেজুল ইসলাম সুমন। উপস্থিত ছিলেন ভিবিডি রাঙ্গামাটি জেলা শাখার সভাপতি জনাব জহিরুল ইসলাম তন্ময়সহ ভিবিডির সদস্যরা। ব্লাড গ্রুপিং ক্যাম্পে সহযোগীতায় ছিলেন “বাধঁন” রাবিপ্রবি ইউনিট।
অনুষ্ঠানের শুরুতে সকলে সমবেত কন্ঠ মিলিয়ে জাতীয় সংগীত পরিবেশন করেন।
উপজেলা নির্বাহী অফিসার, রাঙ্গামাটি সদর এবং  অধ্যক্ষ ফাতেমা তুজ জোহরা উপমা বলেন, এই অনুষ্ঠান গুলো সকলের জন্য অনেক গুরুত্বপূর্ণ ও শিক্ষনীয়। কীভাবে ব্রাশ করতে হয়, কখন করতে হয়, আবর্জনা কোথায় ফেলতে হবে এবং কীভাবে রাস্তায় চলাচল করতে হয় এসব নিয়ম কানুন জানা অতীব জরুরি। এই ধরনের কার্যক্রম ভবিষ্যতে আরো করা হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
উপাধ্যক্ষ পারভেজুল ইসলাম সুমন বলেন ট্রাফিক আইন না জানা, না মানার কারনে দূর্ঘটনা ঘটে। এছাড়া অনেকে রাস্তার পাশে লাগানো প্রতীক ও চেনেন না। আমাদের শিশুরা এখন থেকে সচেতন হবে, সবাই ট্রাফিক আইন এবং নিয়ম মেনে চলবে আর এতে দূর্ঘটনার হার কমে আসবে বলে আমরা মনে করি। শিশুর স্বাস্থ্য রক্ষায় সচেতনতার বিকল্প নেই। তাই এ এ অনুষ্ঠান গুলো নিয়মিত শিশুর মনো-দৈহিক বিকাশে সহায়ক হবে। ভবিষ্যতে আমরা চেষ্টা করবো বাচ্চাদের আরো নতুন কিছু শেখাতে।
ভিবিডি সভাপতি তন্ময় বলেন, এই ধরনের একটা অনুষ্ঠানে থাকতে পেরে আমরা আনন্দিত। ভবিষ্যতেও আমরা এরূপ সহযোগীতা করে যাবো।
এরপর বিয়াম স্কুলের পক্ষ থেকে ভিবিডিকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।