আল আমীন মাদ্রাসায় সততা স্টোর উদ্ভোধন

॥ ইকবাল হোসেন ॥

রাঙামাটি শহরের বনরুপায় অবস্থিত আল আমীন ইসলামীয়া ফাজিল মাদ্রাসায় শিক্ষার্থীদের জন্য সারা বাংলাদেশের ন্যায় “সততা স্টোর” স্থাপন করা হয়েছে। যার কার্যক্রম আনুষ্ঠানিক ভাবে উদ্ভোধন করলেন রাঙামাটি পৌরসভার খন্ডকালীন সময়ের জন্য মেয়রের দায়িত্বে থাকা মো. জামাল উদ্দীন।

রবিবার সকালে আল আমীন ইসলামীয়া ফাজিল মাদ্রাসার প্রায় ৮ শতাধিক শিক্ষার্থীর উপস্থিতিতে উক্ত “সততা স্টোর” উদ্ভোধন করা হয়। এতে উদ্ভোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি পৌরসভার মেয়র মো. জামাল উদ্দীন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আল আমীন ইসলামীয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মো. নূরুল আলম ছিদ্দিকী। এতে উক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও অভিবাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

“সততা স্টোর” উদ্ভোধন করার পূর্বে উপস্থিত প্রায় ৮ শতাধিক শিক্ষার্থীদের উদ্দেশ্য রাঙামাটি পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র বলেন, দুর্নীতি দমন কমিশন (দুদক) তোমাদের মতো কোলমতী শিশুদেরকে ছোটবেলা থেকেই দেশের সৎ ও আদর্শবান নাগরিক হিসেব গড়ে তোলার লক্ষ্য এই কার্যক্রমটি চালু করেছে। কারণ আজকের শিশু আগামী দিনেরে ভবিষ্যৎ তাই তোমরা এখন থেকেই যদি নিজেদেরকে সৎ ও আদর্শবান মানূষ হিসেবে গড়ে তুলতে পারো। তাহলে তোমাদের ভবিষ্যৎ জীবনে কর্মক্ষেত্রে সততা ও আদর্শকে কাজে লাগিয়ে দেশের কল্যানে কাজ করে যাবা বলে আমি আশাবাদ ব্যক্ত করছি। তিনি উপস্থিত শিক্ষক ও অভিবাকদের উদ্দেশ্য করে বলেন তারা যেন শিক্ষার্থী ও তাদের সন্তানদের সঠিক শিক্ষা দানের মাধ্যেমে এই শিক্ষার্থীদের দেশের আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলেন।

এরপর তিনি শিক্ষার্থীদেরকে সততা স্টোর থেকে তাদের প্রয়োজনীয় দ্রব্য কিভাবে ক্রয় করবে তা বর্ণনা করেন। পরবর্তীতে তিনি ফিতা কাটার মাধ্যমে আল আমীন ইসলামীয়া ফাজিল মাদ্রাসা’র সততা স্টোরের কার্যক্রমের আনুষ্ঠানিক ভাবে উদ্ভোধন করেন।