খাগড়াছড়িতে জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

“কন্যা শিশুর অগ্রযাত্রা,দেশের জন্য নতুন মাত্রা” স্লোগানে খাগড়াছড়িতে জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল সাড়ে ১১টায় জেলা প্রশাসক হল রুমে খাগড়াছড়ি জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর এ সভার আয়োজন করে।

ডিডি মো: মহি উদ্দিনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ^াস। আলোচনা সভায় বক্তব্য রাখেন, খাগড়াছড়ি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামসুন নাহার,প্রেসক্লাব সভাপতি জীতেন বড়ুয়া,খাগড়াছড়ি পৌরসভার সচিব খোন্দকার পারভীন আক্তার,সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শ্রীলা তালুকদার, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষিকা সাগর রানী চাকমা, কেএমকেএস এর প্রতিনিধি মনিষা তালুকদার প্রমূখ।

এতে বক্তারা বলেন, মেয়েরা দেশের গুরুত্বপুর্ন পদে থেকে দেশ ও সমাজের জন্য অগ্রণি ভূমিকা পালন করে যাচ্ছে। এক সময় সমাজে কন্যা শিশুদের নিয়ে যে ভুল চিন্তা-চেতনা ছিল তা এখন আর নেই। মনে রাখতে হবে কন্যা শিশুরা এদেশের বোঝা নয়,সম্পদ।

তাই সম অধিকারের ভিত্তিতে কন্যা শিশুদের সু-শিক্ষার পাশাপাশিসহ অবহেলা না করে যোগ্য ভাবে গড়ে তোলা গেলে তারাই দেশের উন্নয়নে সমান অংশিদার ও দেশ গঠনে অগ্রণী ভূমিকা পালন করবে বলে মন্তব্য করেন বক্তারা।