ব্রেকিং নিউজ

রাঙামাটিতে ইসলামী ছাত্রসেনার মানববন্ধন

॥ নিজস্ব প্রতিবেদক ॥

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ধর্মভিত্তিক রাজনীতির চর্চা নিষিদ্ধকরণে ডাকসুর কার্যনির্বাহী সভার অযৌক্তিক সিদ্ধান্ত বাতিলের দাবিতে রাঙামাটিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০ টায়  বাংলাদেশ ইসলামী ছাত্রসেনার আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ২৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকালে ঢাবি কেন্দ্রীয় ছাত্র সংসদ(ডাকসু) এর তৃতীয় কার্যকরী পরিষদের সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে ধর্ম ভিত্তিক ছাত্র সংগঠনগুলো নিষিদ্ধের সিদ্ধান্ত গ্রহন করে।এই সিদ্ধান্ত সম্পূর্ণ অসাংবিধানিক ও অগণতান্ত্রিক। ডাকসুর অগণতান্ত্রিক সিদ্ধান্ত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধান ২৭,২৮,৩২,৩৭,৩৮,৩৯,৪১ অনুচ্ছেদ লংঘন করা হয়েছে। এসময় তারা ডাকসুর অসাংবিধানিক  সিদ্ধান্ত বাতিল, ছাত্রসংসদ নির্বাচনের ব্যবস্থা, সকল সংগঠনের সহঅবস্থান নিশ্চিত, মাদরাসা শিক্ষার্থীদের অংশগ্রহনের ও ভর্তির সুযোগ এবং বৈষম্যমুক্ত শিক্ষার পরিবেশ এই ৫ দফা দাবি পেশ করেন।

এসময় বক্তব্য রাখেন বাংলাদেশ ইসলামী ছাত্রসেনার সভাপতি ইসমাইল হোসেন মুন্না, সাধারণ সম্পাদক শাহজাদা আব্দুল বারী, সাবেক সভাপতি তারেক আজিজ, ইসলামী যুবসেনা কেন্দ্রীয় পরিষদের সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন চৌধুরী, জেলা যুবসেনার সভাপতি আলী খান।

পরবর্তীতে মানববন্ধন শেষে জেলা প্রশাসকের সমীপে স্মারকলিপি প্রদান করা হয়।