খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাঙামাটিতে কৃষক দল’র মানববন্ধন

॥ ইকবাল হোসেন ॥

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া’র নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষকদল রাঙামাটি পার্বত্য জেলা শাখা।

মঙ্গলবার সকালে রাঙামাটি জেলা বিএনপি’র কার্যালয় প্রাঙ্গনে শতাধিক নেতাকর্মীদের উপস্থিতিতে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক দীপেন তালুকদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক এ্যাড. সাইফুল ইসলাম পনির। বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন রাঙামাটি জেলা বিএনপি’র যুগ্ম-সম্পাদক ও সদর থানা বিএনপি’র সভাপতি এ্যাড. মামুনুর রশিদ মামুন, যুগ্ম-সম্পাদক আলী বাবর ও মো. বাবুল আলী, জেলা যুবদলের সভাপতি সাইফুল ইসলাম শাকিল, সিনিয়র সহ-সভাপতি নূরনবী, জেলা ছাত্রদল’র সভাপতি ফারুক আহমদ সাব্বির, জেলা জাসাস’র সভাপতি আবুল হোসেন বালি, জেলা তাতীদল’র সভাপতি মো. আনোয়ার আজিম, সদর থানা বিএনপি’র সহ-সাধারন সম্পাদক মো. মুজিবুল হক, জেলা বিএনপি’র দপ্তর সম্পাদক মো. আব্দুল কুদ্দুস, জেলা কৃষকদল’র যুগ্ম-আহবায়ক অলক প্রিয় চৌধুরী, মো. রবিউল হোসেন বাবলু, মো. তারা মিয়া, সদর থানা কৃষকদল’র সভাপতি মো. হানিফ প্রমুখ। এতে সভাপতিত্ব করেন জেলা কৃষকদল’র আহব্বায়ক মো. ইকরাম হোসেন বেলাল।

উক্ত মানববন্ধনে বক্তারা বলেন, শেখ হাসিনার সরকারের এমপি-মন্ত্রীরা বাংলাদেশে তাদের লুটপাটের রাজত্ব কয়েম করেছে। আজ ছাত্রলীগ’র সভাপতি-সেক্রেটারি অর্থ আত্মসাৎ করে বহিষ্কিত হচ্ছে। দেশের জনগনকে আওয়ামীলীগ সরকার সুধুমাত্র গুটিকয়েক যুবলীগ নেতার দুর্নীতি ধরার নাম করে যে ক্যাসিনো নাটক সাজিয়েছে তা আসলে লোক দেখানো। শেখ হাসিনা যদি আসলেই নেতাকর্মীদের দুর্নীতি ধরতে চায় তবে ছোট ছোট আওয়ামীলীগ না বড় বড় নেতাদের দূর্নীতি ধরে জনগনের সামনে তুলে ধরুক। তারা আরো বলেন আমরা শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচীর মাধ্যমে আমাদের নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দেয়ার দাবি জানাচ্ছি। কিন্তু কিন্তু শেখ হাসিনার সরকার যদি আমাদের শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে করা দাবি না মানে তাহলে আমারা আরো কঠোর আন্দোলন গড়ে তুলবো ও আমদের নেত্রীকে মুক্ত করবো।