মহালছড়িতে দূর্গোৎসবের সকল প্রস্তুতি সম্পন্নঃ নিরাপত্তা নিয়ে কঠোর অবস্থানে প্রশাসন

॥ মহালছড়ি প্রতিনিধি ॥

খাগড়াছড়ি জেলার মহালছড়িতে শারদীয় দূর্গা পূজার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এ উৎসবকে ঘিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে উপজেলা প্রশাসন। আগামীকাল ৪ অক্টোবর শুক্রবার ৬ষ্ঠী পূজার মধ্যে দিয়ে শুরু হচ্ছে সনাতন (হিন্দু) ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় অনুষ্ঠান শারদীয় দূর্গোৎসব।

এবার উপজেলার দুটি মন্ডপে পূজা অনুষ্ঠিত হবে। মহালছড়ি শ্রী শ্রী দক্ষিণা কালী মন্দির প্রাঙ্গণ ও উপজেলার মাইসছড়ি বাজারের জগন্নাথ মন্দিরে। পূজাকে ঘিরে দলমত নির্বিশেষে সকল সম্প্রদায়ের মাঝে আনন্দ বিরাজ করতেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলা সদরের শ্রী শ্রী দক্ষিণা কালী মন্দিরের প্রতিমা ও মন্ডপ সাজানোর শেষ মুহূর্তের প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে। শিল্পীরা প্রতিমা সাজানোর কাজে ব্যস্ত। শিল্পীদের হাতের ছোঁয়ায় যেন একটু একটু করে জীবন্ত হয়ে উঠছে দেবী দূর্গা। অন্যদিকে মাইসছড়ির জগন্নাথ মন্দিরে ও পূজার সকল প্রস্তুতিও শেষ পর্যায়ে।

পূজা উপলক্ষে বিভিন্ন অনুষ্টান ও প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন মহালছড়ি সার্বজনীন শ্রী শ্রী দক্ষিণা কালি মন্দিরের শারদীয় দূর্গোৎসব উদযাপন পরিষদের সভাপতি সুনিল কান্তি দাশ।

তিনি বলেন ৬ষ্ঠী পূজার মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু হয়ে বিজয়া দশমী দিনে (মঙ্গলবার) দেবী বিসর্জনের মাধ্যমে শেষ হবে অনুষ্ঠান, এই পাঁচ দিনে শ্রীমদ্ভগবদগীতা, রচনা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

পূজা উপলক্ষে পুরো উপজেলায় প্রশাসনের কঠোর নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দত্ত। নিরাপত্তার জন্য উপজেলার দুই পূজা মন্ডপে সার্বক্ষণিক মনিটরিং টিম মাঠে থাকবে, এছাড়াও পুলিশের পাশাপাশি সাদা পোশাকে আইন শৃঙ্খলা বাহিনীও সার্বক্ষণিক নিরাপত্তার দায়িত্বে থাকবে বলে তিনি জানান।