ব্রেকিং নিউজ

টেষ্ট পরীক্ষায় পাশ করতে না পারলে বোর্ড পরীক্ষা দিতে দেওয়া হবে নাঃ ডিসি রাঙ্গামাটি

॥ নিজস্ব প্রতিবেদক ॥

রাঙামাটিতে বিদ্যালয়ের পাবলিক পরীক্ষার মানোন্নয়ন ও মাদকবিরোধী সচেতনতা সৃষ্টির লক্ষ্যে শিক্ষক-শিক্ষার্থী, পরিচালনা পর্ষদ ও অভিবাবকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার সকাল ১০ টায় রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয় ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের যৌথ আয়োজনে বিদ্যালয়ের হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক একে এম মামুনুর রশিদ। প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, অনেক শিক্ষার্থীরা মনে করে টেষ্টে অনুত্তীর্ণ হলে বোর্ড পরিক্ষা দিতে দেওয়া যাবে এটি সম্পূর্ণ ভুল ধারনা।টেষ্ট পরিক্ষায় অনুত্তীর্ণ হলে কোনো শিক্ষার্থীকে বোর্ড পরিক্ষা দিতে দেওয়া হবেনা। পরীক্ষার বাকি আরো ৪ মাস রয়েছে। এখনো চাইলে পরীক্ষায় ভালো ফলাফল করা সম্ভব। যে শিক্ষার্থী সাধারন টেষ্ট পরিক্ষায় উত্তীর্ন হতে পারেনা সে বোর্ড পরিক্ষায় উত্তীর্ন হতে পারবেনা।

তিনি অভিভাবকদের উদ্দ্যেশ্যে বলেন, আপনাদের ছেলেমেয়েদেরকে শুধু বিদ্যালয়ে পাঠিয়ে দিলে হবেনা। বিদ্যালয়ে যে পাঠ দিচ্ছে তা শিখছে কিনা সেটা খেয়াল রাখতে হবে।ছেলেমেয়েদের মাদকসহ সকল অপরাধ থেকে মুক্ত থাকতে সেদিকেও লক্ষ্য রাখতে হবে।অনেক ছেলেমেয়েরা স্কুলের কথা বলে পার্কে ও বন্ধুদের বাসায় গিয়ে বসে থাকে কিনা সে খবর আপনাদেরকে জানতে হবে।

উক্ত অনুষ্ঠানে রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রণতোষ মল্লিকের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার আলমগীর কবির,মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের সহকারি পরিচালক মোহাম্মদ আব্দুল হামিদ,কোতোয়লী থানার অফিসার ইনচার্জ মীর জাহেদুল হক রনি, সহ অভিবাবক ও শিক্ষকবৃন্দ।