রাঙ্গামাটির ১৪টি মন্ডপকে পৌরসভার আর্থিক সহায়তা প্রদান

॥ ইকবাল হোসেন ॥
সনাতন ধর্মাবলম্বীদের আসন্ন শারদীয় দূর্গাপূজা উপলক্ষে প্রতিবছরের ন্যায় রাঙামাটি পৌরসভার উদ্যোগে ১৪টি পূজা মন্ডপে ও দুটি সংগঠনকে আর্থিক সহযোগীতা প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিকাল ৪ ঘটিকায় রাঙামাটি পৌরসভার সম্মেলন কক্ষে এই আর্থিক সহযোগিতা প্রদান করা হয়।
উক্ত আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি পৌরসভার প্যানেল মেয়র ও ৭ নং ওয়ার্ড কাউন্সিলর জামাল উদ্দীন। বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন পৌরসভার ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর সোমা বেগম পূর্ণিমা, ৩নং ওয়ার্ড কাউন্সিলর পুলক দে, ওয়ার্ডের মহিলা কাউন্সিলর ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর জুবাইতুন নাহার, ১, ২ ও ৩নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর রুপশি দাশ গুপ্তা। এতে কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদ, রাঙামাটি জেলা পূজা উদযাপন পরিষদ এবং রাঙামাটি শহরের ১৪টি পূজা মন্দিরের সভাপতি ও সাধারন সম্পাদকগণ উপস্থিত ছিলেন।
আর্থিক সহযোগীতা প্রদান পূর্ববর্তী আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে রাঙামাটি পৌরসভার প্যানেল মেয়র জামাল উদ্দীন বলেন আসন্ন দূর্গাপূজা উপলক্ষে আমরা ইতিপূর্বে পৌরসভার পক্ষ থেকে রাস্তাঘাট সাময়িক সংস্কার, মন্দিরের আশেপাশের রাস্তার ময়লা-আবর্জনা ও গাছের ডাল কেটেছি। আমরা পৌর এলাকার সকল অলি-গলি ও সড়কের সড়ক বাতি মেরামত করে দিয়েছি। তারপরও যদি আপনাদের কোন প্রকার সহযোগিতার প্রয়োজন হয় আমাদের জানাবেন। আমরা আপনাদেরকে সার্বিক সহযোগিতা প্রদান করব।
রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী বলেন- রাঙামাটিতে বিভিন্ন জাতি-ধর্মের মানুষের বসবাস। রাঙামাটি পৌরসভা সর্বদাই সকল ধর্মের প্রতি শ্রদ্ধাশীল তাই আমরা অতীতেও আপনাদেরকে যেভাবে সার্বিক সহযোগীতা প্রদান করেছি। তারই পরিপ্রেক্ষিতে এবারও আমরা আপনাদেরকে সহযোগিতা করছি। পূর্বে যেমন রাঙামাটি পৌরসভা আপনাদের পাশে ছিলো আগামীতেও থাকবে।
আলোচনা সভার পর রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী শহরের মোট ১৪টি পূজা মন্দিরের প্রতিনিধিদের কাছে পৌরসভার পক্ষ থেকে ৫ হাজার টাকা করে মোট ৭০,০০০/- (সত্তর হাজার টাকা) হাজার টাকা আর্থিক সহযোগিতা প্রদান করেন। এবং কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদ ও রাঙামাটি জেলা পূজা উদযাপন পরিষদ’র প্রতিনিধিদের কাছে ১০ হাজার টাকা করে মোট ২০,০০০/- (বিশ হাজার টাকা) আর্থিক সহযোগিতা প্রদান করেন।