মানিকছড়িতে বর্ণিল আয়োজনে দূর্গোৎসব শুরু

॥ আবদুল মান্নান – মানিকছড়ি ॥

মং রাজার আবাসস্থল মানিকছড়ির কেন্দ্রীয় শ্রী শ্রী রাজ শ্যামা কালি মন্দির, একসত্যাপড়া কালি মন্দির ও তিনটহরী কালি মন্দিরে বর্ণিল আয়োজনের মধ্যে দিয়ে শারদীয়া দূর্গোৎসব শুরু হয়েছে।

৪ অক্টোবর শুক্রবার বিকাল ৩টায় মানিকছড়ির শ্রী শ্রী কালি মন্দিরে ধর্মীয় আলোচনা সভা, র‌্যালী ও ষষ্ঠী পূঁজা মধ্যে দিয়ে শুরু হয় দূর্গোৎসব। প্রথমে মানিকছড়ি কেন্দ্রীয় শ্রী শ্রী রাজ শ্যামা কালী মন্দির পরিচালনা কমিটির সভাপতি বাদল কান্তি সেন‘র সভাপত্বিতে অনুষ্টিত আলোচনাসায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মো,জয়নাল আবেদীন, বিশেষ অতিথি সার্কেল সহকারী পুলিশ সুপার মো.সাইফুল ইসলাম, থানা অফিসার ইনর্চাজ মো. আমির হোসেন, সিন্দুকছড়ি জোনের ক্যাপ্টেন, সামিউল ইসলাম, সনাতন সমাজ কল্যাণ পরিষদ কেন্দীয় কমিটির সাধারণ সম্পাদক সজল বরণ সেন, সনাতন সমাজ কল্যাণ পরিষদ উপজেলা শাখার সভাপতি রুপেন পাল, সম্পাদক ডা.অমর কান্তি দত্ত, উপদেষ্টা অজিত কুমার নাথ, শ্রীশ্রী রাজশ্যামা কালী মন্দির কমিটির সাধারণ সম্পাদক তুষার পাল, মানিকছড়ি উপজেলা শাখার সনাতন ছাত্র যুব পরিষদ‘র সাধারণ সম্পাদক রাহুল শীল, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক, সুজন কান্তি দাশ, সদর ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক শিমুল কান্তি নাথ, পূজা উদযাপন কমিটির সভাপতি টিটু পাল, সাধারণ সম্পাদক অনুপম দেব নাথ ও অর্থ সম্পাদক রাহুল দেব নাথ প্রমূখ।

আলোচনা সভা শেষে কালি মন্দির থেকে একটি বর্ণিল র‌্যালী বের হয়ে উপজেলা বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার কালী মন্দিরে এসে র‌্যালীটি শেষ হয়। একই সময়ে এক সত্যাপাড়া কালি মন্দির ও তিনটহরী কালি মন্দিরে নানা আনুষ্ঠানিকতা শেষে ধর্মীয় ভাবগার্মীর্যের মধ্য দিয়ে সনাতন ধর্মালম্বীদের বড় উৎসব দূর্গা পুজার ষষ্ঠীতে ভক্তদের ভীড় লক্ষ করা গেছে।