দেশ জয় করলো জুরাছড়ির মেয়েরা!

॥ জুরাছড়ি প্রতিনিধি ॥

রাঙ্গামাটি পার্বত্য জেলাধীন প্রত্যন্ত জুরাছড়ি উপজেলার ভুবনজয় সরকারি উচ্চ বিদ্যালয় ৪৮তম গ্রীষ্মকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা ২০১৯ কাবাডি (ছাত্রী) খেলায় জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন গৌরব অর্জন করায় ৫ অক্টোবর শনিবার জুরাছড়ি উপজেলা প্রশাসন,উপজেলা পরিষদ,রাঙ্গামাটি জেলা পরিষদ,জুরাছড়ি জোন,ইউনিয়ন পরিষদ এর যৌথ আয়োজনে খেলোয়ারদের সংবর্ধনা প্রদান করা হয়। রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জুরাছড়ি জোন কমান্ডার লেঃ কর্ণেল মাহমুদুল হাসান পিএসসি।

অনুষ্ঠানে প্রধান অতিথি লেঃ কর্ণেল মাহমুদুল হাসান পিএসসি বলেন,জুরাছড়ি উপজেলা একটি অত্যন্ত দূর্গম,জুরাছড়ি উপজেলা থেকে কাবাডিতে বালিকা দল চেষ্ঠা এবং উদ্দিপনার ফলে এই বিজয় সম্ভব হয়েছে। আইন শৃংখলা বাহিনী ও উপজেলা প্রশাসনের মেলবন্ধনের কারণে আমরা সকল পর্যায়ে এগিয়ে যাচ্ছি। এজন্য আগামীতেও বাংলাদেশ সেনাবাহিনীর পড়াশুনা ও খেলাধুলায় সর্বাতক সহযোগিতা দিয়ে যাবেন।

উপজেলা চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা বলেন,এই প্রত্যন্ত এলাকা থেকে এতবড় সুনাম বয়ে আনবে আমরা কখনো কল্পনা করিনি। আমার সোনার মেয়েরা জাতীয় পর্যায়ে জুরাছড়ি উপজেলা কে জানান দেওয়াতে আমরা গর্বীত। আগামীতেও যাহাতে সকল খেলায় সুনাম অক্ষুন্ন রাখতে পারেন এজন্য খেলোয়ার কোচ শিক্ষক অভিবাবকদের প্রতি অনুরোধ জ্ঞাপন করেন।

জ্ঞানেন্দু বিকাশ চাকমা বলেন,সারা বাংলাদেশের মধ্যে দূর্গম ও ছোট উপজেলা হচ্ছে জুরাছড়ি তাই মাননীয় প্রধানমন্ত্রী যদি আরো বেশী আর্থিক ভাবে সহযোগিতা করেন ভবিষ্যতে আমাদের উপজেলা থেকে আন্তর্জাতিক মানের খেলোয়ার গড়ে উঠবে।
উপজেলা নির্বাহী অফিসার মাহফুজুর রহমান জানান,এই বিজয় জুরাছড়ি উপজেলার একটি ঐতিহাকি হিসেবে স্বরনীয় হয়ে থাকবে। এই দূর্গম উপজেলা অবকাঠামো থেকে শুরু করে সকল ক্ষেত্রে পিছিয়ে রয়েছে বিদ্যালয়ের সহাকারি শিক্ষক শান্তিময় চাকমা’র একক প্রচেষ্ঠায় আমরা একটি কাবাডি খেলায় সুফল ছিনিয়ে আনতে পেরেছি। এজন্য সরকার তথা স্থানীয় জনপ্রতিনিধিরা আগামীতে এগিয়ে আসলে এই উপজেলা থেকে অনেক দক্ষ খেলোয়ার উঠে আসবে।

খেলোয়ার প্রবি ও লুম্বিনী চাকমা চাকমা থেকে তাদের অনুভূতি জানতে চাইলে তাহারা বলেন, আমরা এই খেলার মাধ্যমে আন্তর্জাতিক অঙ্গনে পরিচিতি লাভ করে দেশের সুনাম বয়ে আনতে চাই ।তাই সকলের কাছে দোয়া চেয়েছেন। এছাড়াও বক্তব্য রাখেন সদর ইউপি চেয়ারম্যান ক্যানন চাকমা সহ খেলোয়ারদের অভিবাবক বৃন্দ।