দুর্গাপূজা উপলক্ষে বিলাইছড়িতে দুঃস্থদের মাঝে জেলা পরিষদের বস্ত্র বিতরণ

॥ নিজস্ব প্রতিবেদক ॥

শারদীয় দুর্গা পূজা উপলক্ষ্যে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ হতে শনিবার (০৫ অক্টোবর) সকালে দূর্গম বিলাইছড়ি উপজেলার শ্রী শ্রী করুনাময়ী কালী মন্দির প্রাঙ্গণে অসহায়, দুঃস্থ ও সুবিধাবঞ্চিতদের মাঝে বস্ত্র বিতরণ করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া। অনুষ্ঠানে বিলাইছড়ি উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি অংচাখই কার্বারী, বিলাইছড়ি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এসএম শাহিদুল ইসলাম, বিলাইছড়ি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জয়সেন তংচঙ্গ্যা, বিলাইছড়ি ফারুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিদ্যালাল তংচঙ্গ্যা, বিলাইছড়ি করুনাময়ী কালী মন্দিরের পূজা উদযাপন পরিষদের সভাপতি কাজল কান্তি দে’সহ উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবন্দ এবং গন্যমান্য ব্যাক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, পূজা বা প্রতিটি উৎসব হোক ধনী গরীব সহ সমাজের প্রত্যেক মানুষের আনন্দ আর মহামিলনের মহোৎসব। সামান্য ভালো চিন্তা-চেতনা ও চেষ্টাই আমাদের সমাজে বৈপ্লবিক পরিবর্তন এনে দিতে পারে। যদি প্রতিটি স্বচ্ছল পরিবার একজন অসহায় মানুষের দায়িত্ব নিতো তাহলে দুঃস্থ বা সুবিধাবঞ্চিত শব্দটি আমাদের সমাজ থেকে দূরে থাকতো। সমাজের প্রতিটি অসহায় মানুষের পাশে দাঁড়ানো আমাদের সামর্থ্যবান সকল মানুষের নৈতিক দায়িত্ব। তাই সকল ভেদাভেদ ভুলে সুন্দর সমাজ বিনির্মানে যাতে ভূমিকা রাখতে পারি সেজন্য আমাদের সবাইকে এক হয়ে কাজ করতে হবে।

এর আগে বিলাইছড়ি উপজেলার বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শণ করেন অতিথিরা প্রত্যেক পূজা মন্ডপে করতালি, শঙ্কধ্বনী ও ফুল দিয়ে অতিথিদের বরণ করে নেয় সনাতনী ভক্তবৃন্দরা। পরে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া করুনাময়ী কালী মন্দির পূজা উদযাপন কমিটিকে আর্থিক সহায়তা প্রদান করেন।