বরকলে মধ্যম বরুনাছড়ি ১০নং জামে মসজিদের উদ্বোধন

॥ নিজস্ব প্রতিবেদক ॥

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেছেন, হিংসা-বিদ্বেষ পরিহার করে সবাই মিলে দেশের উন্নয়নে কাজ করতে হবে। সকলে সমন্বিতভাবে কাজ করলে জাতির পিতা বঙ্গবন্ধু ও তার সুযোগ্য কন্যা বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে স্বপ্ন একটি অসাম্প্রদায়িক ও উন্নয়নশীল দেশ গঠন করা দ্রুত সম্ভব হবে।

শনিবার (০৫অক্টোবর) সকালে রাঙ্গামাটির বরকল উপজেলার সুবলং ইউনিয়নের মধ্যম বরুনাছড়ি ১০নং জামে মসজিদের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান এসব কথা বলেন।

বরুনাছড়ি ১০নং জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মোঃ পান্না মিয়ার সভাপতিত্বে মসিজদ প্রঙ্গণে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও বরকল উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সন্তোষ চাকমা, জেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পদক মোঃ হানিফ, বরকল উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সাবেক সদস্য সবির কুমার চাকমা’সহ মসজিদ পরিচালনা কমিটির অন্যান্য সদস্য, স্থানীয় জনপ্রতিনিধি ও গন্যমান্যব্যাক্তিবর্গরা বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, বর্তমান সরকার সাম্প্রদায়িক সম্প্রীতির সরকার। সকল ধর্ম-বর্নের মানুষের কল্যাণে তিনি নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। সমতলের ন্যয় পাহাড়ের আনাচে কানাচে প্রতিটি ধর্মের মানুষ যাতে নিজ নিজ ধর্ম সঠিকভাবে পালন করতে পারে সে লক্ষ্যে ধর্মীয় প্রতিষ্ঠান নির্মাণ করে দিচ্ছে। তিনি বলেন, আমাদের সমাজে অনেক বিত্তবান রয়েছে তাদেরকে দেশ, সমাজ এবং মানুষের জন্য কিছু করে যেতে হবে। মানুষ তার ভালো কাজের মধ্যেই বেঁচে থাকে।

পরে বরকল উপজেলার সনাতনধর্মালম্বীদের বিভিন্ন দূর্গা পূজা মন্ডপ পরিদর্শন করেন এবং সুবলং হঁরি মন্দির পরিচালনা কমিটিকে সুষ্ঠ ও সুন্দরভাবে পূজা উদযাপনের লক্ষ্যে আর্থিক সহায়তা প্রদান করেন জেলা পরিষদ চেয়ারম্যান ও অন্যান্য অতিথিরা।