মানিকছড়িতে বিনামূল্যে রক্ত ও ডায়াবেটিকস পরীক্ষা করালো রাঙামাটি ব্লাড ব্যাংক

॥ ইকবাল হোসেন ॥
রাঙামাটি সদর উপজেলাধীন সাপছড়ি ইউনিয়ন’র মানিকছড়িতে রাঙামাটি ব্লাড ব্যাংক’র উদ্যোগে বিনামূল্য রক্তের গ্রুপ নির্নয় ও ডায়াবেটিকস পরিক্ষা করানোর কার্যক্রম পরিচালিত হয়েছে।
বৃহস্পতিবার (৩ অক্টোবর)  মানিকছড়ি বাজারে বিনামূল্যে রক্তের গ্রুপ ও ডায়াবেটিকস পরিক্ষা করানোর আয়োজন করেছে রাঙামাটির অন্যতম  স্বেচ্ছায় রক্তদানকারী সংঘটন রাঙামাটি ব্লাড ব্যাংক এটি ছিলো এই সংগঠন’র২৫ তম এই ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন।
উক্ত  রক্তের গ্রুপ ও ডায়াবেটিকস পরিক্ষা করানোর কার্যক্রমের শুভ উদ্বোধন করেন এলাকার জনপ্রতিনিধি, লিটন বড়ুয়া। এতে আরো উপস্থিত ছিলেনরাঙামাটি ব্লাড ব্যাংকের সভাপতি মোঃ রাশেদুল ইসলাম রাশেদ,নূর নবী,সাইফুল ইসলাম,মোবারক, নয়ন,নূর মোহাম্মদ সহ সংঘটনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলো।
কার্যক্রমের উদ্ভোধনকালে  উদ্বোধন কালে লিটন বড়ুয়া বলেন- রাঙামাটি ব্লাড ব্যাংকের সমস্ত কায্যক্রম প্রশংসার দাবিদার এবং ব্যক্তিগত ভাবে আমি নিজেও এই সংগঠনটি থেকে বেশ কয়েকবার সহযোগিতা পেয়েছি। এই সংগঠনটি আগামিতেও এভাবে মানব কল্যানে কাজ করে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এর পাশাপাশি বরাবরের মত আগামিতেও রাঙামাটি ব্লাড ব্যাংক’র যেকোন কার্যক্রমে তার সহযোগিতা অব্যাহত থাকবে বলে প্রতিশ্রতি দেন।
উক্ত কার্যক্রম সম্পর্কে সংঘটনটির অন্যতম প্রতিষ্ঠাতা ও কায্য-নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক মোঃ সাইদুল ইসলামের কাছে বিস্তারিত  জানতে চাইলে তিনি জানান আজ আমরা এই কার্যক্রমটির মাধ্যমে প্রায় ৩ শতাধিক সাধারন মানুষকে বিনামূল্য রক্তের গ্রুপ নির্নয় ও ৩০ জনকে বিনামূল্য ডায়াবেটিকস পরিক্ষা করিয়েছি।
তাছাড়া আমরা রাঙামাটি ব্লাড ব্যাংক ২০১৭ সালের ১৪ ফেব্রুয়ারি প্রতিষ্ঠা হওয়া এই মানবিক সংঘটন টি প্রতিনিয়ত রক্তদান সহ বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালনা করে আসছে। আল্লাহ্‌ সহায় হলে সকলের সহযোগিতায় বরাবরের মত এই সংগঠনের কার্যক্রম চলমান থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।