শিশু দিবস উপলক্ষে রাঙামাটিতে শিশু একাডেমির ৫দিনের কর্মসূচী

॥ প্রেস বিজ্ঞপ্তি ॥

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের নির্দেশে বাংলাদেশ শিশু একাডেমি সারাদেশ ব্যাপি বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে বিশ্ব শিশুৃ দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০১৯ পালন করছে। তারই অনুসরণে বাংলাদেশ শিশু একাডেমি, রাঙামাটি পার্বত্য জেলা কার্যালয় ১০ অক্টোবর হতে ১৪ অক্টোবর- ২০১৯ পর্যন্ত ৫দিন ব্যাপি ব্যাপক কর্মসূচীর আয়োজন করেছে। অনুষ্ঠানসমূহ নিম্নরূপঃ

তারিখ: ১০/১০/২০১৯ইং, সময়: সকাল ১০ ঘটিকা, কর্মসূচীর বিবরণ- উদ্বোধনী অনুষ্ঠান: শিশু সমাবেশ, শোভাযাত্রা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, স্থান: শহীদ মিনার হতে শিশু একাডেমি।

তারিখ: ১১/১০/২০১৯ইং, সময়: সকাল ০৯:৩০ ঘটিকা, কর্মসূচীর বিবরণ: আন্তর্জাতিক কন্যা শিশু দিবস’১৯ উপলক্ষে কন্যা শিশু সমাবেশ, কন্যা শিশুদের দেশের গান প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান, স্থান: শিশু একাডেমি মিলনায়তন।

তারিখ: ১২/১০/২০১৯ইং, সময়: সকাল ১০:০০ ঘটিকা, কর্মসূচীর বিবরণ: আমার কথা শোন শীর্ষক আলোচনা অনুষ্ঠান, স্থান: তৈয়বিয়া আইডিয়াল স্কুল।

তারিখ: ১৩/১০/২০১৯ইং, সময়: সকাল ১১:০০ ঘটিকা ও বিকাল ০৩:০০ ঘটিকা, কর্মসূচীর বিবরণ: আমার কথা শোন শীর্ষক আলোচনা অনুষ্ঠান, স্থান: রাঙামাটি শিশু নিকেতন ও মডেল কেজি স্কুল।

তারিখ: ১৪/১০/২০১৯ইং, সময়: সকাল ১১:০০ ঘটিকা, কর্মসূচীর বিবরণ: বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ’১৯ সমাপনী অনুষ্ঠান: পথশিশু, শ্রমজীবী শিশু, অটিস্টিক শিশু, বিশেষ চাহিদা সম্পন্ন শিশু, সুবিধাবঞ্চিত শিশু ও প্রারম্ভিক শৈশব

বিষয়ক শিশুদের বিভিন্ন কার্যক্রম, খেলাধুলা, ছবি আঁকা প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান। উল্লেখিত কর্মসূচীতে অংশগ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট সকলকে উপস্থিত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো যাচ্ছে।