বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহে রাঙামাটিতে নানা আয়োজন

॥ নিজস্ব প্রতিবেদক ॥

নানা আয়োজনের মধ্যদিয়ে পার্বত্য জেলা রাঙামাটিতে উদযাপিত হচ্ছে বিশ^ শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০১৯। ’’আজকের শিশু আনবে আলো বিশ^টাকে রাখবে ভালো’’ এই প্রতিপাদ্যের আলোকে বৃহস্পতিবার সকালে বর্ণাঢ্য শোভা যাত্রা ,শিশু সমাবেশ ও আলোচনা সভাসহ নানান আয়োজনের মধ্যে দিয়ে অনুষ্ঠানের কার্যক্রম শুরু করেন রাঙামাটি জেলা শিশু একাডেমি।

এসময় শোভাযাত্রাটি রাঙামাটি শহীদ মিনার সম্মুখ থেকে শুরু হয়ে শহরের প্রধান সড়ক গুলো প্রদক্ষিণ করে এসে জেলা শিশু একাডেমি মিলানায়তনে আলোচনা সভায় মিলিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি বিভাগ) শারমিন আলম।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক হোসনে আরা, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আক্তার, সহকারি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার পরিমল চাকমা, রাঙামাটি পৌরসভার সাবেক চেয়ারম্যান কাজী নজরুল ইসলামসহ সংশ্লিষ্ট অনেকে।

আলোচনা সভায় প্রধান অতিথি বলেন, সকল শিশুদের প্রথম কাজ হলো পিতা-মাতা, শিক্ষক ও সকল গুনীজনদের সম্মান করা। লেখা-পড়ার পাশাশি সকল কার্যক্রম সঠিকভাবে করা, নিজেদের মধ্যে ভালো ভাবনা পোষন করা এবং মানুষকে সবসময় সহযোগিতার মাধ্যমে নিজেদের হাত বাড়িয়ে দেয়া। শিশুর সার্বিক মানসিক বিকাশে পিতা-মাতা, অভিভাবকসহ শিক্ষকগণকে এগিয়ে আসার আহবানও জানিয়েছেন প্রধান অতিথি।