ব্রেকিং নিউজ

রাঙামাটিতে শুরু হল মাসব্যাপী বাণিজ্য মেলা

॥ নিজস্ব প্রতিবেদক ॥

চেম্বার অব কমার্সের আয়োজনে রাঙামাটি শহরে মাসব্যাপী বাণিজ্য মেলা শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে শহরের জিমনেসিয়াম প্রাঙ্গণে মাসব্যাপী এ বানিজ্য মেলার উদ্বোধন করেন রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে রাঙামাটি চেম্বার অফ কর্মাসের সভাপতি বেলায়েত হোসেন ভূঁইয়া, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার ছুফি উল্লাহ, চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মোঃ শাহ আলম, মেলা কমিটির আহবায়ক ও চেম্বারের পরিচালক উসামং মারমা প্রমুখ উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার থেকে আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের মাধ্যমে শুরু হলেও মেলায় এখনো চলছে সাজসজ্জা আর স্টল প্রস্তুতিতে নির্মান কাজ। রংয়ের আঁচড়ে বৈচিত্র্যময় সাজসজ্জা মেলা প্রাঙ্গণ জুড়ে চলছে। মেলায় স্থানীয়সহ বিভিন্ন স্থানের উৎপাদিত পন্য সামগ্রী প্রদর্শিত ও বিক্রয় করা হবে। সকাল ১০ টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে এই মেলা। মেলায় কোন প্রবেশমূল্য ধরা হয়নি। সকলের জন্য মেলা উম্মুক্ত করা হয়েছে।

রাঙামাটি চেম্বারের সভাপতি বেলায়েত হোসেন ভূঁইয়া বলেন, রাঙামাটিতে আর্ন্তজাতিক বাণিজ্য মেলা আয়োজনের কথা থাকলেও পর্যাপ্ত পরিবেশে ও সুযোগ না থাকায় এবছর আন্তর্জাতিক বাণিজ্য মেলা করা সম্ভব হচ্ছে না। তার পরেও রাঙামাটি চেম্বারের উদ্যোগে স্বল্প পরিসরে রাঙামাটি বাণিজ্য মেলা আয়োজন করা হয়েছে। রাঙামাটি ও রাঙামাটির বাইরের বিভিন্ন প্রতিষ্ঠান থেকে মেলায় ষ্টল দেয়া হয়েছে। মেলায় স্থানীয়সহ বিভিন্ন স্থানের উৎপাদিত পন্য সামগ্রী প্রদর্শিত ও বিক্রয় করা হবে। সংশ্লিষ্টদের প্রত্যাশা, এই মেলার মাধ্যমে স্থানীয়সহ বিভিন্ন স্থানের উৎপাদিত পন্য সামগ্রী প্রসার বাড়বে এবং পণ্যের মান হবে আরও উন্নত।