ব্রেকিং নিউজ

খাগড়াছড়ি আ’লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মুক্তিযোদ্ধা দোস্ত মোহাম্মদ আর নেই

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥
খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব দোস্ত মোহাম্মদ চৌধুরী আর নেই (ইন্নালিল্লাহি ওয়া  ইন্নাইলাইহি রাজিউন)। শুক্রবার ভোর রাত সাড়ে ৩ টায় জেলা সদরের মধুপুরস্থ নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ৮০ বছর মৃত্যুকালে এ বীর মুক্তিযোদ্ধা সহধর্মিণীসহ ৪ ছেলে, ২ মেয়েসহ অসংখ্য গুনগাহী রেখে গেছেন।

খাগড়াছড়ি জেলা শহরের কেন্দ্রীয় ঈদগাহ মাঠে শুক্রবার বাদ আসর তার নামাজের জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাপন করা হবে বলে নিহতের পারিবারিক সূত্রে নিশ্চিত করেছে। বীর মুক্তিযোদ্ধা দোস্ত মোহাম্মদ চৌধুরী তৎকালীন রামগড় সাব-ডিভিশন কমান্ডার ও মহকুমা প্রশাসকের বাংলোয় আনুষ্ঠানিকভাবে স্বাধীন বাংলাদেশের পতাকা উত্তোলন ছিলেন।

এছাড়াও তিনি ১৯৭১ সালের ৭ ডিসেম্বর থেকে একাধারে মহকুমা ও জেলা আওয়ামীলীগের ২২ বছর সাবেক সভাপতি এবং জেলা আওয়ামীলীগের উপদেষ্ঠা ও বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় কমিটির সদস্য ছিলেন।

তার মৃত্যুতে খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি,জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, পৌর মেয়র রফিকুল আলম,জেলা আওয়ামীলীগ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, যুব ও ক্রীড়া সম্পাদক মংসুইপ্রু চৌধুরী অপু,শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম দিদার, পাজেপ সদস্য জুয়েল চাকমা, পার্থ ত্রিপুরা জুয়েল, শতরূপা চাকমাসহ বিভিন্ন সংগঠনের নিহতের আত্মার শান্তি কামনা করে নিহতের পরিবারের প্রতি শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন।