রাঙামাটিতে যাত্রীবাহী বাস উল্টে আহত ১৬

॥ নিজস্ব প্রতিবেদক ॥
রাঙামাটি শহরে প্রবেশমুখ মানিকছড়িতে সড়কের উপর যাত্রীবাহি বাস উল্টে অন্তত ১৬ জন আহত হয়েছে। শুক্রবার বেলা সাড়ে এগারোটার সময় এই দূর্ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন কোতয়ালী থানার এসআই মাহির খান।
তিনি জানান, দূর্ঘটনার শিকার যাত্রীবাহি বাসটি চট্টগ্রাম থেকে রাঙামাটি আসছিলো। চট্টমেট্টো-জ(১১-০১৩৫) নাম্বারের যাত্রীবাহি বাসটি মানিকছড়ি উচু সড়ক বেয়ে উঠার সময় ব্রেক ফেল হয়ে রাস্তার উপর উল্টে দুমড়ে মুচড়ে যায়। এসময় গাড়ির ভেতরে থাকা যাত্রীদের সকলেই কমবেশি আহত হয়।
স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে রাঙামাটি ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে রাঙামাটি জেনারেল হাসপাতালে নিয়ে আসে। জেনারেল হাসপাতালের কর্তব্যরত আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ শওকত আকবর জানিয়েছেন সর্বমোট ১৬জন আহতকে তারা প্রয়োজনীয় চিকিৎসা সেবা প্রদান করেছেন। তার মধ্যে ১৪জন চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছে। অবস্থা কিছু আশঙ্কাজনক হওয়ায় আহত দু’জনকে হাসপাতালে ভর্তি রাখা হয়েছে।
হাসপাতালসূত্রে পাওয়া তথ্যে বর্হিবিভাগে চিকিৎসা নিয়ে চলে যাওয়া আহতরা হলেন, (১) আশরাফ (২) শিহাব মালেক (৩) ছাদেক আরেফিন (৪) মোরশেদুল আলম (৫) সাইফুদ্দিন (৬) ইসমাঈল (৭) শাওন (৮) শামসুল আলম (৯) রতন (১০) সায়েদ (১১) কামরুজ্জামান (১২) হাসিব (১৩) ইদ্রিস বাদশা ও (১৪) রুবায়েত। অপরদিকে, (১) তৌকি ওসমান ও (২) জাভেদ নামের দুইজন বর্তমানে রাঙামাটি জেনারেল হাসপাতালে চিকিৎসাধিন আছে।
এদিকে দূর্ঘটনার খবর পেয়ে রাঙামাটির সিভিল সার্জন ডাঃ নীহার রঞ্জন নন্দী, পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী, প্যানেল মেয়র জামাল উদ্দিন ও কাউন্সিলর করিম আকবর রাঙামাটি জেনারেল হাসপাতালে গিয়ে আহতদের চিকিৎসার খোঁজ-খবর নেন।