ব্রেকিং নিউজ

আন্তর্জাতিক কন্যা শিশু দিবস উদযাপন করলো অপরাজিতা

॥ নিজস্ব প্রতিবেদক ॥

১১ অক্টোবর আন্তর্জাতিক কন্যা শিশু দিবস।আন্তর্জাতিক কন্যা শিশু দিবস-২০১৯ এর এবারের প্রতিপাদ্য ‘কন্যা শিশুর অগ্রযাত্রা, দেশের জন্য নতুন মাত্রা’।

বাংলাদেশের মোট জনসংখ্যার ৪৫ শতাংশ শিশু, যাদের ৪৮ শতাংশই কন্যা শিশু। এ  বিপুল সংখ্যক কন্যা শিশুর যথাযথ বিকাশ নিশ্চিত করা গেলে দেশের অগ্রযাত্রায়  এক নতুন মাত্রা যোগ হবে।

আন্তর্জাতিক কন্যা শিশু দিবস উপলক্ষে পার্বত্যাঞ্চলের সর্বপ্রথম অনলাইন ব্লাড ব্যাংক Jibon”জীবন” এর স্বতন্ত্র শাখা, অপরাজিতার উদ্যোগে আলোচনা সভা ও কন্যা শিশু অধিকার নিশ্চিতকরণ বিষয়ক প্রশিক্ষণ এর ব্যবস্থা করা হয়।
পার্বত্যাঞ্চলে কন্যা শিশুদের অধিকার নিশ্চিত করতে যুগোপযোগী শিক্ষা ও অভিভাবক পর্যায়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাবার অঙ্গীকার ব্যক্ত করেন সংগঠনের সদস্যরা।

আঞ্চলিক জনসংখ্যা গবেষণা প্রশিক্ষণ ইনস্টিটিউট, রাঙামাটির সম্মেলন কক্ষে এই কর্মশালা পরিচালনা করেন Jibon”জীবন” এর সাধারণ সম্পাদক সাজিদ-বিন-জাহিদ (মিকি), যুগ্ম-সাধারণ সম্পাদক সাইদা জান্নাত ও সমন্বয়ক মোবারক হোসেন রানা।

কর্মশালায় অপরাজিতার নারী সদস্যদের প্রশিক্ষণ প্রদান করা হয়। আজকের কর্মসূচী থেকে উঠে আসা সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে ভবিষ্যতে কার্যক্রম পরিচালনা করবে অপরাজিতা। আন্তর্জাতিক কন্যা শিশু দিবসে অপরাজিতার ওয়েবসাইট তৈরী করার ঘোষণা দিয়েছেন সংগঠনের সদস্যরা।

নারীদের স্বাস্থ্য ও দক্ষতা উন্নয়নমূলক যাবতীয় তথ্য সমৃদ্ধ করে শীঘ্রই ওয়েবসাইট সকলের জন্য অবমুক্ত করা হবে।