ব্রেকিং নিউজ

বান্দরবানে কৃষকদের মাঝে ধান মাড়াই কল ও পাওয়ার টিলার বিতরণ!

॥ নুরুল কবির – বান্দরবান ॥

বান্দরবানে পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের উদ্যোগে কৃষকদের মাঝে ধান মাড়াই কল পাওয়ার টিলার ও সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। শনিবার সকালে পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ড কার্যালয়ে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের মাঝে এসব কৃষি উপকরণ তুলে দেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দাউদুল ইসলাম,অতিরিক্ত পুলিশ সুপার কামরুজ্জামান, পাবত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবানের ইউনিট অফিসার আবু বিন ইয়াছির আরাফাত.পাবত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবানের প্রকল্প পরিচালক (পিডি) আবদুল আজিজসহ বিভিন্ন উপজেলা থেকে আগত শতাধিক কৃষক কৃষাণী।

অনুষ্টানে পাবত্যমন্ত্রী বলেছেন, কোন চাঁদাবাজকে চাঁদা দিবেন না,সন্ত্রাসীদের তথ্য আইনশৃংখলা বাহিনীকে দিন। নিজে ভালোভাবে বাঁচনু এবং সমাজের সকলকে ভালোভাবে বাঁচতে সহায়তা করুন এমটাই মন্তব্য করেছেন

তিনি আরো বলেন বান্দরবানের অনেক এলাকায় এখনো চাঁদাবাজরা সক্রিয় আছে। সাধারণ জনসাধারণ থেকে চাঁদা সংগ্রহ করে তারা আরাম আয়েশে জীবনধারণ করছে, কিন্তু আমরা সাধারণ জনসাধারণ যেমন আছি তেমনই রয়েছি। চাঁদাবাজ আর সন্ত্রসীরা আমাদের কোন পাঁড়া বা গ্রামের উপকারের জন্য কোন কাজ করে না বরং তারা চাঁদা নিয়ে গরীব ও অসহায় পরিবারগুলোকে জিন্মি করে রাখে। এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি চাঁদাবাজদের আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর হাতে তুলে দিয়ে তাদের যথাযথ শাস্তি প্রদান করে দেশের উন্নয়ন কাজের ধারা অব্যাহত রাখতে উপস্থিত সকলের প্রতি আহবান জানান।

জেলার বিভিন্ন সমিতির মধ্যে ৫০ লক্ষ টাকা ব্যয়ে ৪৩টি ধান মাড়াই কল ৩০ লক্ষ টাক্য ব্যয়ে ১৫ টি পাওয়ার টিলার এবং ১০ লক্ষ টাকা ব্যয়ে ৮৬ টি সেলাই মেশিন প্রদান করা হয়।