বিশ্ব সাদাছড়ি দিবসে রাঙামাটিতে র‌্যালী-আলোচনা সভা

॥ নিজস্ব প্রতিবেদক ॥

“সাদাছড়ি ব্যবহার করি, নিশ্চিন্তে পথ চলি” এই প্রতিপাদ্যে সারাদেশের ন্যায় পার্বত্য জেলা রাঙামাটিতেও পালিত হয়েছে বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস।

দিবসটি পালনে প্রতিবন্ধী সেবা-সাহায্য কেন্দ্র ও সমাজ সেবা অধিদপ্তরের যৌথ আয়োজনে মঙ্গলবার সকাল ১০টায় রাঙামাটি শহরে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি জিমনেসিয়ার মাঠ প্রাঙ্গণ থেকে শুরু শহরের প্রধান সড়ক প্রদক্ষিন শেষে শিল্পকলা একাডেমীতে আলোচনা সভায় মিলিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। জেলা পরিষদের সদস্য ও সমাজ কল্যাণ বিভাগের আহবায়ক স্মৃতি বিকাশ ত্রিপুরার সভাপতিত্বে উক্ত আলোচনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান কাজী নজরুল ইসলাম, যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক শহীদুল ইসলাম প্রমুখ।

আলোচনা সভাশেষে ৫জন প্রতিবন্ধীকে ৫০০০ টাকা করে আর্থিক অনুদান ও সাদাছড়ি বিতরন করেন জেলা পরিষদের চেয়ারম্যান।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বৃষকেতু চাকমা বলেছেন, দৃষ্টি প্রতিবন্ধীদের ভালোবাসার চোখে দেখতে হবে, তাদের সাথে কখনো খারাপ ব্যবহার করা যাবেনা, অনেকে আছে যারা প্রতিবন্ধীদের হেয় প্রতিপনেরœ চোখে দেখে। তাদের উচিত তাদেরকে ভালোবাসা, তাদের পাশে থেকে সাহায্য সহযোগীতা করা।