বান্দরবানে কন্ঠশিল্পীর আত্মহত্যা!

॥ বান্দরবান প্রতিনিধি ॥

বেসরকারী টেলিভিশন চ্যানেল এসএটিভির আইডলের সেরা ৮ বান্দরবানের তরুন কন্ঠ শিল্পী পঙ্কজ দেবনাথ আত্ম হত্যা করেছে। বুধবার রাত ১২টার দিকে পৌর শহরের বালাঘাটায় তাঁর নিজ বাসায় গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে মারা যান বলে জানান তাঁর বন্ধুরা।

জানা গেছে শহরের মধ্যম পাড়ার একটি মারমা মেয়ের সাথে তার সম্পর্ক ছিল। বেশ কিছুদিন ধরে তাদের মধ্যে বনিবনা হচ্ছিল না যার কারনে সে হতাশায় ভূগছিল। যার কারণে সে অভিমান করে আত্ম হত্যার পথ বেছে নেয় বলে ধারনা করছে তার বন্ধুরা। আত্মহত্যার আগে সে একটি ভিডিও বার্তা প্রেরন করে। তবে সেটি কার উদ্দ্যেশ্যে বলেছেন সে ব্যাপারে ওই বার্তায় কিছু বলা হয়নি।

পঙ্কজ দেবনাথ শহরে বালাঘাটা এলাকার হরিপদ দেবনাথের ছেলে। তিনি বেসরকারি টেলিভিশন এসএ টিভির আয়োজনে ২০১৩ সালে বাংলাদেশী আইডলে সেরা দশের মধ্যে ৮ নম্বরে ছিলেন। তাঁর অকাল মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে সাংস্কৃতিক অঙ্গন ও গোটা জেলায় শোকের ছায়া নেমে আসে। তার এ আত্মহত্যা কেউ মেনে নিতে পারছে না।

পঙ্কজের পারিবারিক ও বন্ধুদের কাছ থেকে জানা যায় রাতে ঘরের ছাউনির বিমের(খুঁটি) সাথে দড়ি বেঁধে বন্ধুদের ফেইসবুক ম্যাসেঞ্জারে ছবি পাঠায়। জানার সাথে সাথে বন্ধুরা দ্রুত তাঁর বাসায় গিয়ে দরজা ভেঙ্গে ঢুকে। সেখান থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

বান্দরবান সদর হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার ডা. প্রত্যুষ পল ত্রিপুরা জানান, প্রাথমিকভাবে ধারণ করা হচ্ছে তিনি আত্মহত্যা করেছেন। তবে ময়না তদন্ত শেষে মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে। এদিকে বুধবার বিকালে বালাঘাটা শ্মশানে তার শেষ কৃত্যানুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বান্দরবান সদর থানা ওসি শহিদুল ইসলাম চৌধুরী বলেন, প্রাথমিক সুরতহাল শেষে ময়না তদন্তের জন্য লাশ মর্গে রাখা হয়েছে।