পাহাড়ের বিরাজমান সন্ত্রাসী তৎপরতা নিয়ে রাঙামাটিতে স্বরাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে বিশেষ আইনশৃঙ্খলা সভা(ভিডিও)

॥ আলমগীর মানিক ॥

পার্বত্য চট্টগ্রামের বিরাজমান আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশাসনের সর্বোচ্চ পর্যায়ের কর্মকর্তাদের নিয়ে রাঙামাটিতে বিশেষ আইনশৃঙ্খলা সভায় মিলিত হয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বুধবার সন্ধ্যা সোয়া ছয়টা থেকে রাঙামাটি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই বিশেষ আইনশৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়।

সভায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর, রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার, পুলিশের আইজিপি মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বর্ডার গার্ড বিজিবি’র মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলাম, র‌্যাবের ডিজি বেনজির আহাম্মেদ, বাংলাদেশ আনসার ব্যাটালিয়ানের মহাপরিচালক, সেনাবাহিনীর চট্টগ্রাম ডিভিশনের জিওসি মতিউর রহমানসহ সেনাবাহিনী, বিজিবি, পুলিশ, আনসার ব্যাটালিয়নসহ সরকারী সকল গোয়েন্দা সংস্থাগুলোর উচ্চ পর্যায়ের কর্মকর্তা, তিন পার্বত্য জেলার জেলা প্রশাসকসহ প্রশাসনের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের নিয়ে এই বৈঠক চলছে।

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী বিকেল সোয়া চারটার সময় রাঙামাটিস্থ বিজিবি সেক্টর মাঠে হেলিকপ্টারযোগে রাঙামাটিতে অবতরণ করেন। এদিকে বুধবার দুপুরে রাঙামাটিতে এসে পুলিশ পরিচালিত পলওয়েল পার্কের ভেতরে নবনির্মিত বিশেষায়িত কটেজ উদ্বোধন করেন বাংলাদেশ পুলিশের আইজিপি মোঃ জাবেদ পাটোয়ারী।

সন্ধ্যা সোয়া ছয়টা থেকে শুরু হওয়া এই বৈঠক দুই ঘন্টাব্যাপী চলবে বলে সংশ্লিষ্ট্য সূত্রে জানাগেছে। বৈঠকের পর সার্বিক বিষয় নিয়ে গণমাধ্যমে বক্তব্য দিবেন স্বরাষ্ট্রমন্ত্রী। সূত্র জানিয়েছে আজকের বৈঠকে পার্বত্যাঞ্চলে চলমান খুন, অপহরণসহ চাঁদাবাজি নিয়ে অত্রাঞ্চলে কর্মরত প্রশাসনের কর্মকর্তাগণের পক্ষ থেকে স্বরাষ্ট্রমন্ত্রীকে বিস্তারিত ব্রিফ করে করণীয় সম্পর্কে অবহিত করা হবে।