কাল রাজস্থলীতে আওয়ামীলীগের সম্মেলন

॥ আজগর খান – রাজস্থলী ॥

রাজস্থলী উপজেলা আওয়ামীলীগের শনিবার সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ সম্মেলনকে কেন্দ্র করে নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে। ইতিমধ্যে নেতা কর্মী সমর্থকরা প্রচার প্রচারনায় ব্যস্ত সময় পার করে আসছিলেন।রাঙ্গামাটি জেলার ১০টি উপজেলার মধ্যে রাজস্থলী উপজেলাটি অত্যন্ত গুরুত্বপুর্ণ।

উপজেলা আওয়ামীলীগ সূত্রে জানা যায়, দলের সম্মেলনে রাঙ্গামাটি জেলার সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মেলনকে সম্পূর্ণ করবে। কাউন্সিলকে ঘিরে নেতাকর্মী ও সাধারণ তৃণমুলের মধ্যে নতুন করে হিসাব নিকাশ কষা হচ্ছে। কাকে উপজেলার সভাপতি বানাবেন তা নিশ্চিত করে জানা যায়নি।

আওয়ামীলীগের কিছু কিছু নেতাকর্মীরা জানান, বর্তমান সভাপতি তথা রাজস্থলী উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা বহাল তবিয়তে থাকবেন বলে জানান। অপরদিকে সাধারণ সম্পাদক পদে দুইমুখী প্রতিদন্দিতা করার সম্ভাবনা রয়েছে। তবে আওয়ামীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা এই প্রতিবেদককে জানান, সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক পুচিংমং মারমাও বহালে থাকার কথা স্বীকার করেন।

অপরদিকে যুগ্ সাধারণ সম্পাদক লিটন বনিক জানান, আমিও প্রার্থী হতে পারি। তৃণমুল পর্যায়ে নেতাকর্মীরা যদি আমাকে বঙ্গবন্ধু আদর্শে অনুপ্রাণিত হয়ে দলের সংগঠনের কাজ করার সুযোগ দিলে আমি সাধারণ সম্পাদক পদে দায়িত্ব নিয়ে এলাকার উন্নয়ন ও দলের স্বার্থে কাজ করে যাবো। আওয়ামীলীগের সভাপতি উবাচ মারমা জানান, সুন্দর ও গ্রহনযোগ্য একটি সম্মেলন করার জন্য দলীয় পক্ষ থেকে সাধুবাদ জানাচ্ছি।