নানিয়ারচরে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্নয় ক্যাম্পেইন

॥ ইকবাল হোসেন ॥

রাঙামাটি জেলার নানিয়ারচর উপজেলার বুড়িঘাট ইউনিয়নের ২নং ওয়ার্ডে অবস্থিত ইসলামপুর দাখিল মাদ্রাসার সাবেক শিক্ষার্থীদের সংগঠন প্রাক্তন ছাত্র সংসদ’র উদ্যোগে ও রাঙামাটি ব্লাড ফোর্স’র সার্বিক সহযোগিতায় বিনামূল্য রক্তের গ্রুপ নির্নয় ক্যাম্পেইন অনুষ্ঠিত করা হয়েছে।

শনিবার (১৯ অক্টোবর) সকাল ৯:৩০ ঘটিকায় বিনামূল্য রক্তের গ্রুপ নির্নয় ক্যাম্পেইন’র উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নানিয়ারচর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মাদ নুরুজ্জামান হাওলাদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বুড়িঘাট ইউনিয়নের ২নং ওয়ার্ডে’র ইউপি সদস্য নুরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন সাবেক ইউপি সদস্য মো. আবু সালাম হাওলাদার, ইসলামপুর দাখিল মাদ্রাসার সুপার মোহাম্মাদ শহিদুল ইসলাম, মাদ্রাসার শিক্ষক মাওলানা আবু সালেহ জাফর, কালাম মল্লিক, রাঙামাটি ব্লাড ফোর্সের আহবায়ক মো. রমজান আলী, প্রক্তন ছাত্র সংসদ’র সভাপতি মোঃ জসিম উদ্দিন, সাধারন সম্পাদক মোঃ মাহবুব এলাহী, সাংগঠনিক সম্পাদক মেহেদী ইমামসহ আরও অনেকে ।

উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি নানিয়ারচর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মাদ নুরুজ্জামান হাওলাদার বলেন, ফ্রি ব্লাড গ্রুপ ক্যাম্পেইন একটি মহৎ উদ্যোগ, এই পাহাড়ি এলাকায় পিছিয়ে থাকা জনগোষ্ঠীকে এমন সেবা দেওয়া সত্যিই প্রসংশার দাবিদার। আমি নিজেও এই মাদ্রাসার ছাত্র ছিলাম। আজ এমন মহৎ অনুষ্ঠানে যোগদান করতে পেরে সত্যিই আমি খুবই আনন্দিত। তিনি ছাত্র সংসদের এমন সেবামুলক কার্যক্রম অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

বিশেষ অতিথির বক্তব্য মাদ্রাসা সুপার মোহাম্মদ শহিদুল ইসলাম বলেন, প্রাক্তন ছাত্র সংসদের এমন উদ্যোগে আমি সত্যিই আনন্দিত। আমাদের ছাত্ররা যে আমাদের আজও মনে রেখেছে এতে আমরা অনেক খুশি। আমাদের ছাত্ররা এখান থেকে পড়ালেখা শেষ করে বাংলাদেশের বিভিন্ন এলাকায় কর্মরত আছে। আমাদের এই ছাত্র-ছাত্রীদের সফলতা এলাকার গর্ব।

বিনামূল্য রক্তের গ্রুপ নির্নয় ক্যাম্পেইনে ৪টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৪ শতাধিক ছাত্র-ছাত্রী ও স্থানীয়দের বিনামূল্য নিজ নিজ রক্তের গ্রুপ নির্নয় করার সুবিধা দেওয়া হয়।