মোটরসাইকেল চালকদের সাথে খাগড়াছড়ি পৌরমেয়রের মতবিনিময়

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

যানজটমুক্ত ও পর্যটন বন্ধন পৌর শহর গড়তে খাগড়াছড়ি পৌর এলাকায় চলাচলকারী ভাড়ায় চালিত মোটরসাইকেল চালকদের মধ্যে মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে পৌরসভার কনফারেন্স রুমে খাগড়াছড়ি পৌরসভার আয়োজনে মেয়র মো: রফিকুল আলমের সভাপতিত্বে মতবিনিময় সভা এতে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি ট্রাফিক পুলিশ বিভাগের সার্জেন্ট পবিত্র বিশ্বাস ও সার্জেন্ট তরুণ।

মতবিনিয়ম সভায় মেয়র রফিকুল আলম বলেন, জীবন বাঁচাবে হেলমেট,ঝামেলা থেকে দেবে মুক্তি লাইসেন্স। মোটর সাইকেল চালানোর ক্ষেত্রে নিয়ম মেনে যাত্রী পরিবহণের উপর গুরুত্বারোপ করে তিনি বলেন- ড্রাইভিং,গাড়ীর লাইসেন্স ও হেলমেট বিহীন মোটর সাইকেল চালানো যেমনি চালকের জন্য ক্ষতিকর তেমনি,দূর্ঘটনার ও যাত্রীদের জীবনরক্ষায় হেলমেট ব্যবহারেরসহ চলার পথে ঝামেলা এড়াতে লাইসেন্স এর বিকল্প নেই। তাই চালকদের দ্রুত গাড়ীর ও নিজেদের ড্রাইভিং লাইসেন্স করে নেওয়ার উপর তাগিদ দিয়ে যাত্রী ও চালকের নিরাপত্তার জন্য হেলমেট ব্যবহার করার নির্দেশনা দেন তিনি।

এ সময় খাগড়াছড়ি ট্রাফিক পুলিশ সার্জেন্ট পবিত্র বিশ^াস মোটর সাইকেল চালকদের প্রতি অতিরিক্ত গতিতে মোটর সাইকেল না চালাতে অনুরোধ জানিয়ে বলেন, অতিরিক্ত গতি যে কারো মৃত্যুর কারণ হতে পারে। তাই সীমিত গতিতে মোটর সাইকেল চালানো,সঠিক কাগজপত্র,ড্রাইভিং লাইসেন্স থাকা সকলের জন্যই মঙ্গলকর বলে মন্তব্য করেন। তাই দেশের প্রচালিত আইন অনুসরণ করে নিজে সচেতন হয়ে অন্য চালকদেরও সচেতনতায় সকলকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

এ সময় সার্জেন্ট তরুণ বলেন, গাড়ীর সঠিক লাইসেন্স যেমন গাড়ীকে ঝামেলা থেকে দুরে রাখে তেমনি হেলমেটের যথাযথ ব্যবহারের ফলে চালক ও যাত্রীদের মৃত্যুর হাত থেকে রক্ষা করতে পারে বলে তিনি মন্তব্য করেন। এই মতবিনিময় সভায় দীঘিনালা,মাটিরাঙ্গা,খাগড়াছড়ি সদরসহ বিভিন্ন উপজেলা থেকে খাগড়াছড়ি পৌর এলাকায় চলাচল করা মোটরসাইকেলের চালকগন অংশ নেয়।