রাঙামাটিতে পিআইবি’র উদ্যোগে ২দিনের “শিশু ও নারী উন্নয়ন বিষয়ক” প্রশিক্ষণ শুরু

॥ ইকবাল হোসেন ॥

রাঙামাটি পার্বত্য জেলায় কর্মরত গণমাধ্যম কর্মীদের নিয়ে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর উদ্যোগে দ্বিতীয় দফায় দুইদিন ব্যাপী “শিশু ও নারী উন্নয়ন বিষয়ক” প্রশিক্ষণ শুরু হয়েছে। জেলায় কর্মরত সাংবাদিকদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে এ কর্মশালাটি’র আয়োজন করা হয়েছে।

শনিবার সকাল ১০ ঘটিকায় রাঙামাটি প্রেস ক্লাবের সম্মেলন কক্ষে উদ্বোধনী অনুষ্ঠান’র মাধ্যমে কর্মশালাটি শুরু হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস এম শফি কামাল। সভা প্রধান হিসেবে উপস্থিত ছিলেন পিআইবি’র মহা-পরিচালক জাফর ওয়াজেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিআইবি’র উপ-পরিচালক মো. জাকির হোসেন, প্রশিক্ষক আব্দুল্লাহ শাহরিয়ার, প্রশিক্ষণ সমন্বয়ক ও কনিষ্ঠ প্রশিক্ষক মোহাম্মদ শাহ আলম, রাঙামাটি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক রাঙামাটি পত্রিকার সম্পাদক আনোয়ার আল হক।

এ প্রশিক্ষণ কর্মশালাটি রবিবার অংশগ্রহণকারীদের মাঝে সদন বিতরণের মধ্য দিয়ে শেষ হবে।

প্রশিক্ষণের প্রথমদিনে “শিশু ও নারী উন্নয়ন বিষয়ক রিপোর্টিং এর মৌলিক বিষয় সম্পর্কে প্রশিক্ষণ পরিচালনা করেন পিআইবির প্রশিক্ষক সিনিয়র সাংবাদিক আব্দুল্লাহ শাহরিয়ার। উক্ত প্রশিক্ষণ কোর্সে রাঙামাটিতে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার ৩০ জন সাংবাদিক অংশ নিচ্ছেন।

উল্লেখ্য- ইতিমধ্যে পিআইবি’র উদ্যোগে গত ২৩ অক্টোবর হতে ২৫ অক্টোবর পর্যন্ত তিনদিন ব্যাপি “অনুসন্ধানমূলক রিপোর্টিং” বিষয়ে রাঙামাটিতে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার ৩৫ জন সাংবাদিকের অংশগ্রহণে প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে।