রাঙামাটির প্রবীণদের জন্য জেলা প্রশাসকের উদ্যোগে নতুন রূপে“প্রবীন পার্ক”

॥ আলমগীর মানিক ॥

প্রবীণদের বিনোদন প্রদানে রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদের উদ্যোগে শহরের একমাত্র প্রবীণ পার্কটিকে নতুনভাবে গড়ে তোলা হয়েছে। রাঙামাটি শহরের আপার রাঙামাটি এলাকায় অবস্থিত প্রবীণ পার্কটিতে সংস্কার কাজ শেষে নতুনভাবে সাজিয়ে তোলার পর সোমবার বিকেলে পার্কটি পরিদর্শন করে প্রবীণদের কাছে পার্কের মূল ফটকের তালার চাবি বুঝিয়ে দেন রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ।

এসময় তিনি বলেন, আমাদের সমাজ বিনির্মাণে প্রবীণদের ব্যাপক অবদান রয়েছে। বয়স্ক এই প্রবীণ ব্যক্তিবর্গের জন্য বিনোদনের ব্যবস্থা বর্তমানে অনেকটাই বিলুপ্ত। বিষয়টি আমার নজরে আসায় আমি এই পার্কটিতে এসে এখানে বখাটেদের উপস্থিতি দেখে বেশ কষ্ট পেয়েছিলাম। তাই আমি রাঙামাটির এই প্রবীণ পার্কটিকে নতুন আঙ্গিকে সাজিয়ে তোলার কাজে হাত দেই।

তার আলোকে পার্কে ছাতা, চেয়ার স্থাপনসহ দেয়ালগুলো মেরামত, টয়লেট স্থাপনসহ নতুনভাবে মূল ফটকে গেইট লাগিয়ে দিয়েছি। এই গেটে তালা লাগানো থাকবে এবং চাবি থাকবে পার্কটি পরিচালনার দায়িত্বে থাকা প্রবীণ ব্যক্তির কাছে।

তাদের সময়মতো তারা এটা পরিচালনা করবেন। পরে তিনি স্থানীয় গন্যমান্য প্রবীন ব্যক্তিত্বদের নিয়ে কিছুক্ষণ অবস্থান করে তাদের সাথে আলাপচারিতায় লিপ্ত হন। এসময় পার্কের আরো উন্নয়নের জন্য রাঙামাটির জেলা প্রশাসনের পক্ষ থেকে করনীয় সব ধরনের সহযোগিতার আশ্বাসও প্রদান করেন জেলা প্রশাসক।