ব্রেকিং নিউজ

জন্মস্থানে জন্মবার্ষিকী পালন করলো পিবিসিপি

॥ নিজস্ব প্রতিবেদক ॥
কুমিল্লা জেলার পৌর পার্কে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের ২৮ তম প্রতিষ্ঠা বার্ষকী উৎযাপন করা হয়।গতকাল  শুক্রবার  যে জায়গায় পথ চলা শুরু সেই ঐতিহাসিক জামতলায় কেক কাটা ও আলোচনা সভার মধ্যে দিয়ে দিনটি উৎযাপন করা হয়। এছাড়াও তিন পার্বত্য জেলায় জাঁকজমকপূর্ণ ভাবে দিনটি পালন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এড.এয়াকুব আলী চৌধুরী,বিশেষ অতিথি হিসেবে ছিলেন প্রতিষ্ঠাতা সহ-সভাপতি জসিম উদ্দিন, এবং সাবেক সভাপতি ইসমাঈল নবী শাওন ও ইব্রাহিম মনির।এছাড়াও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক নীল রফিক ও ভিক্টোরিয়া কলেজ সভাপতি মনির উপস্থিত ছিলেন।
এড.এয়াকুব আলী চৌধুরী বলেন,’এই জামতলায় পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ গঠন করি। যতবার এই স্থানে আসি ততবারই ঐ সময়কার পার্বত্য বাঙালিদের দুঃখ দুর্দশার চিত্র,আগুনে পোড়া ঘর ও মানুষের দেহ ভেসে উঠে চোখের সামনে,।
প্রধান অতিথি বলেন,’ নতুনের হাত ধরে এ সংগঠন বাঙালিদের সকল অধিকার আদায় করবে বলে আমি বিশ্বাস রাখি। এছাড়াও অন্যান্য বক্তারা এই দীর্ঘ পথচলার অনুভূতি প্রকাশ করে সামনে সংগঠের কার্যক্রম গতিশীল করার প্রেরনা দেন।
১৯৯১ সালের ১লা নভেম্বর তিন পার্বত্য অঞ্চল থেকে আসা মাত্র ১১ জন মিলে পিবিসিপি গঠন করেছিল। সর্বক্ষেত্রে পার্বত্য বাঙালির সাংবিধানিক অধিকার আদায়ের লক্ষ্যে ছয় দফা দাবি নিয়ে পিবিসিপি’র যাত্রা শুরু হয়।
অনুষ্ঠান শেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক নীল  রফিক উপস্থিত সবাইকে ৮ ও ৯ নভেম্বর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ২০১৯- ২০ ইং সেশনের ভর্তি পরীক্ষা সম্পর্কে অবহিত করে সহযোগিতা কামনা করেন।