বর্ণাঢ্য আয়োজনে রাঙামাটিতে জাতীয় সমবায় দিবস পালন

॥ শহিদুল ইসলাম হৃদয় ॥

“বঙ্গবন্ধুর দর্শন-সমবায়ে উন্নয়ন” এই প্রতিপাদ্যে সারাদেশের ন্যায় পার্বত্য জেলা রাঙামাটিতেও পালন করা হয়েছে জাতীয় সমবায় দিবস। শনিবার সকালে জাতীয় ও সমবায়ের পতাকা উত্তোলনসহ শান্তির প্রতিক পায়রা ও বেলুন উড়িয়ে ৪৮তম জাতীয় সমবায় দিবস’১৯ এর শুভ উদ্বোধন করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা। দিবসটি পালনে রাঙামাটি শহরে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

শনিবার সকালে জেলা পরিষদ ও জেলা সমবায় অফিসের যৌথ আয়োজনে জাতীয় সমবায় দিবসের বর্ণাঢ্য র‌্যালীটি পরিষদ প্রাঙ্গন থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম শফি কামাল। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলার ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম, সদর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমতির সভাপতি শাহিদা আলম, উপজেলা আ’লীগের সভাপতি ও বিশিষ্ট সমবায়ী দিপক বিকাশ চাকমা, সাবেক প্রধান শিক্ষক বাদল কান্তি দে প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা রাঙামাটির সমবায়ীদের নিষ্ঠা ও সততার সহিত কাজ করার আহবান জানিয়ে বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে সকলকে ঐক্যবদ্ধ ভাবে সমবায়ের মাধ্যমে দেশকে এগিয়ে নিতে হবে।