১০ হাজার লোকের সমাগমে রাঙামাটিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে জশনে জুলুছ

॥ আলমগীর মানিক ॥

বিশ্ব নবী হযরত মুহাম্মদ (সা:)’র পৃথিবীতে আগমন উপলক্ষে পার্বত্য রাঙামাটি শহরে এবার বর্ণাঢ্য আয়োজনে জশনে জুলুছে ঈদে-ই মিলাদুন্নবী পালন করা হবে বলে জানিয়েছে গাউছিয়া কমিটির নেতৃবৃন্দ। প্রায় ১০ হাজার ধর্মপ্রাণ মূসলমান মূসল্লীর উপস্থিতিতে ৮ই নভেম্বর শুক্রবার রাঙামাটি শহরে জশনে জুলুছ এর বর্ণাঢ্য র‌্যালী ও সমাবেশের আয়োজন করা হয়েছে।

বুধবার রাঙামাটি শহরের চন্দ্রিমা রেষ্টুরেন্টে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে গাউছিয়া কমিটির জেলা আহবায়ক আলহাজ্ব মূছা মাতব্বর, সদস্য সচিব মুহাম্মদ আবু ছৈয়দ, হাজী মোঃ আব্দুল করিম খান, হাজী মোঃ জসিম উদ্দিন, হাজী নাছির উদ্দিন প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সদস্য সচিব মুহাম্মদ আবু ছৈয়দ জানান, মূলতঃ রাসুলাল্লাহ (সাঃ) এর জীবনাচার ও তার অসাম্প্রদায়িক মতাদর্শ রাঙামাটিবাসী সর্বস্তরের জনসাধারনের মাঝে বিলিয়ে দিতেই প্রতি বছরের ন্যায় এবছরও রাঙামাটিতে জশনে জুলুছ এর ব্যাপক আয়োজন করতে যাচ্ছে গাউছিয়া কমিটি। ইতিমধ্যেই রাঙামাটির মসজিদগুলোসহ শহরের মূল সড়কগুলোকে লাইটিংয়ের মাধ্যমে বর্ণিলসাজে সাজানো হয়েছে।

শুক্রবারের জুলুছের র‌্যালীতে শতাধিক স্বেচ্ছাসেবীর সার্বক্ষনিকভাবে দায়িত্বপালন করবে উল্লেখ করে আয়োজকরা জানিয়েছেন, গাউছিয়া কমিটি বাংলাদেশ একটি অরাজনৈতিক আধ্যাত্মিক সংগঠন। এই সংগঠনের মাধ্যমে দেশে দক্ষ আলেম তৈরির পাশাপাশি শান্তি-সম্প্রীতির বাংলাদেশ নির্মাণে সহযোগি হিসেবে কাজ করা হচ্ছে।