জাসাস’র উদ্যোগে রাঙামাটিতে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত

॥ ইকবাল হোসেন ॥

রাঙামাটিতে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) এর উদ্যোগে বর্ণাঢ্য কর্মসূচীর মধ্য দিয়ে পূর্বের ন্যায় ৭ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালন করেছে।

দিবসটিকে ঘিরে বৃহস্পতিবার দুপুরে রাঙামাটি জেলা বিএনপি কার্যালয়ে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত দেড় শতাধিক শিশুদের অংশগ্রহণে চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এরপর আলোচনা সভা ও প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব মো. শাহ আলম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা জাসাস’র সভাপতি আবুল হোসেন বালি সঞ্চালনা করেন জেলা জাসাস’র সাধারণ সম্পাদক কামাল হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর বিএনপির সভাপতি এসএম শফিউল আজম, জেলা যুবদল’র সভাপতি সাইফুল ইসলাম শাকিল, সাধারণ সম্পাদক আবু সাদাৎ মোহাম্মদ সায়েম, জেলা ছাত্রদল’র সভাপতি ফারুক আহমেদ সাব্বির, জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি নূর নবী, জেলা সেচ্ছাসেবক দল’র সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম তালুকদার, কলেজ ছাত্রদল’র সাধারণ সম্পাদক অলি আহাদ, সদর থানা ছাত্রদল’র সাধারণ সম্পাদক ফজরুল ইসলাম, জেলা জাসাস’র সাংগঠনিক সম্পাদক মো. ইব্রাহিম প্রমুখ ।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য শাহ আলম আগত প্রতিযোগিদের উদ্দেশ্য বলেন তোমাদের মধ্যে যারা আজ বিজয়ী হতে পারবেনা তাদের মন খারাপ করার কিছু নেই তোমরা আগামী বছর এই দিনে আবার প্রতিযোগিতায় অংশগ্রহন করার সুযোগ পাবে। তিনি বিজয়ীদের স্বাগত জানিয়ে তিনি ৭ই নভেম্বর ইতিহাস সম্পর্কে আলোচনা করেন।

এরপর পূবে অনুষ্ঠিত চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।