জীবনের ৮ম বর্ষপূর্তি উদযাপিত

॥ মাসুদ পারভেজ নির্জন ॥
‘‘রক্ত  দিন জীবন বাঁচান’’ এই শ্লোগানকে সামনে রেখে সামাজিক সেচ্ছাসেবী ও রক্তাদাতা সংগঠন জীবন এর ৮ম বর্ষপূর্তি উদযাপন করেছে সংগঠনটি। বর্ষপূর্তি উপলক্ষে সোমবার  ৯টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বনরুপার একটি স্থানীয় হোটেলে আলোচনা সভায় মিলিত হয়।
উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  পৌরমেয়র আকবর হোসেন চৌধুরী। জীবনের সভাপতি আনোয়ারুল কবির পাটোয়ারীর সভাপতিত্বে অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পাবলিক কলেজের প্রভাষক আদনান পাশা সূজা,বিশিষ্ট সমাজসেবক আবু সাদাত সায়াম,জীবনের সাধারন সম্পাদক সাজিদ বিন জাহিদ মিকি সহ জীবনের সদস্যবৃন্দরা।
আলোচনা সভায় বক্তারা বলেন, জীবন রক্ষায় রক্তের বিকল্প নেই। জীবন আর রক্ত এক ও অবিচ্ছেদ্য। কারণ রক্ত ছাড়া জীবন কল্পনা করা যায় না। বিশুদ্ধ রক্তের অভাবে মানুষ নানা রোগে আক্রান্ত হয়। আবার মৃত্যুর কোলেও ঢলে পড়ে।
বিশুদ্ধ রক্ত জীবন বাঁচায়, দূষিত রক্ত জীবন ঝুঁকিপূর্ণ করে, এমনকি মৃত্যুরও কারণ হয়। বাংলাদেশের অধিকাংশ মানুষই সুস্থ জীবনের জন্যে নিরাপদ রক্তের প্রয়োজনীয়তার ব্যাপারে অজ্ঞ। তারা জানেন না বিশুদ্ধ রক্তের অভাবে মানুষের জীবন চরম ঝুকিতে পড়ে।
নিরাপদ রক্তের ব্যাপারে জনসচেতনতা সৃষ্টি বর্তমানে সময়ের দাবি হিসেবেই বিবেচিত হচ্ছে।
বক্তারা আরো বলেন, পাহাড়ে অনেক রক্তদাতা সংগঠন রয়েছে। সবাই ভাল কাজ করছে। বক্তারা প্রত্যেক সংগঠনের প্রতি জেলা উপজেলার প্রাম গঞ্জের প্রত্যন্ত এলাকায় রক্ত নিয়ে কাজ করতে হবে। এসময় বক্তারা বিশুদ্ধ রক্তদানে সকলে এগিয়ে আসার আহবান জানান।
আলোচনা সভা শেষে বর্ষপূর্তির কেট কাটা হয়।