রাঙামাটিতে নারী ও শিশু নির্যাতনের ঘটনা প্রতিরোধে সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন

॥ নিজস্ব প্রতিবেদক ॥

সাম্প্রতিক সময়ে রাঙামাটিতে নারী ও শিশু নির্যাতনের ঘটনা বেড়ে যাচ্ছে বলে তথ্য উঠে এসেছে জেলার আইন শৃঙ্খলা বিষয়ক সভায়। এ ধরনের সামাজিক অপরাধ একটি জেলার জন্য মোটেও ভালো লক্ষণ মন্তব্য করে রাঙামাটিতে নারী নির্যাতন, বাল্য বিবাহ, ইভটিজিংসহ যৌন হয়রানী বন্ধে আইন প্রয়োগকারি সংস্থাগুলোর পাশাপাশি সামাজিক সচেতনতা বৃদ্ধির উপর গুরুত্বারোপ করা হয়েছে।

সোমবার রাঙামাটি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এই শৃঙ্খলা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ। অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ নুরুল হুদা, রাঙামাটির পুলিশ সুপার মোঃ আলমগীর কবীর পিপিএম(সেবা), সিভিল সার্জন ডাঃ শহিদ তালুকদার, পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী, সদর উপজেলার চেয়ারম্যান শহীদুজ্জামান মহসীন রোমানসহ সরকারী বিভিন্ন সংস্থা-অফিসের কর্মকর্তাগণ ও জেলার বিভিন্ন পর্যায়ের সুশীল সমাজের ব্যক্তিবর্গ আইন শৃঙ্খলা বিষয়ক সভায় উপস্থিত ছিলেন।

বেলা এগারোটা থেকে দুপুর সাড়ে বারোট পর্যন্ত এই সভায় অনুষ্ঠিত হয়। সভায় জেলা প্রশাসক, রাঙামাটির সড়ক বিভাগ ও এলজিইডি কর্তৃপক্ষকে আগামী বর্ষার মৌসুমের আগেই রাঙামাটি-চট্টগ্রাম সড়কসহ অভ্যন্তরের সড়কগুলোর সংস্কার কাজ দ্রুত শুরু করার তাগাদা প্রদান করেন।