কাপ্তাইয়ে কারিগরি প্রতিষ্ঠান প্রধানদের সক্ষমতা বৃদ্ধিতে কর্মশালা

॥ নূর হোসেন মামুন – কাপ্তাই॥

আন্তর্জাতিক শ্রম সংস্থার স্কিল প্রকল্পের (আইএলও) আয়োজনে বাংলাদেশ সরকার ও ইউরোপীয়ান ইউনিয়নের অর্থায়নে কাপ্তাইয়ের ঐতিহ্যবাহি বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটে (বিএসপিআই) সোমবার দিন ব্যাপী অনুষ্ঠিত হয়েছে সক্ষমতা বৃদ্ধি কর্মশালা।

ইউস্টিটিউটটির (বিএসপিআই) অধ্যক্ষ আব্দুল মতিন হাওলাদারের সভাপতিত্বে আগত প্রতিষ্ঠান প্রধানদের প্রশিক্ষণ প্রদান করেন, আইএলও কনসালটেন্ট হরিপদ দাশ। কর্মশালায় বক্তব্য রাখেন, আইএলও প্রেগ্রাম অফিসার তানজিলুৎ তাসনু এবং কমিউনিকেশন অফিসার ফারহানা আলম। এসময় উপস্থিত ছিলেন, সাউথ ইউনির্ভারসিটির প্রফেসর প্রকৌশলী আশুতোষ নাথ, রাঙামাটি সিএইচটি পলিটেকনিক ইনস্টিটিটের অধ্যক্ষ চিত্ত রঞ্জন চাকমা, কেপিএম এমডি ড. এম.এম.এ কাদের, পিডিবি প্রকৌশলী নুরুল আফছার সহ বিভিন্ন ইঞ্জিনিয়র ও প্রতিষ্ঠান প্রধানরা।

কর্মশালায় ৩০’জন কারিগরি শিক্ষা সংশ্লিষ্ট ব্যাক্তি, বেসরকারী সংস্থার প্রতিনিধিরা গ্রুপ ওর্য়াক করে ‘জাতীয় দক্ষতা উন্নয়ন নীতি ২০১১’ অনুযায়ী দক্ষতা, উন্নয়ন সহ বিভিন্ন সুপারিশ নিয়ে আলোচনা করেন। বক্তারা বলেন, বিএসপিআইকে কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের মডেল করতে ও অত্রাঞ্চলের ব্যবসায় খাতকে শক্তিশালি করতে কাজ করছে ‘স্কিলস ২১ প্রকল্প’ ও ‘ইউরোপীয়ন ইউনিয়ন’। এই লক্ষ্যে আগামীতে আরও বেশি কাজ করা হবে।