ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের সমাপনী র‍্যালী অনুষ্ঠিত

॥ মাসুদ পারভেজ নির্জন ॥

“সচেতনতা প্রস্তুতি ও প্রশিক্ষন দুর্যোগ মোকাবেলার সর্বোত্তম উপায়” এই প্রতিপাদ্যে রাঙামাটিতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের সমাপনী র‍্যালী অনুষ্ঠিত হয়েছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স  স্টেশনের আয়োজনে মঙ্গলবার সকাল ১০টায় ফায়ার সার্ভিস স্টেশন থেকে বর্নাঢ্য র‍্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পুনরায় ফায়ার সার্ভিস স্টেশনে এসে আলোচনা সভায় মিলিত হয়।
উক্ত আলোচনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র জামাল উদ্দিন। এসময় ফায়ার সার্ভিসের সহকারি পরিচালক রতন কুমার নাথের সভাপতিত্বে  অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারি পুলিশ সুপার আব্দুল আউয়াল,স্টেশন অফিসার উদয়ন চাকমা সহ ফায়ার সার্ভিসের কর্মকর্তা বৃন্দ।
আলোচনা সভায় বক্তারা বলেন,সচেতনতা প্রস্তুতি ও প্রশিক্ষন দুর্যোগ মোকাবেলার সর্বোত্তম উপায়। ফায়ার সার্ভিস  সিভিল ডিফেন্স সপ্তাহ উপলক্ষ্যে ৬ থেকে ১২ নভেম্বর বিভিন্ন কলকারখানা,ব্যবসা প্রতিষ্ঠান,হাসপাতাল সহ সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান পরিদর্শন করে প্রয়োজনীয় অগ্নি নির্বাপক ও প্রতিরোধের  ব্যাপারে সচেতন করা হয়েছে।স্কুল প্রতিষ্ঠানে মহড়া পরিচালনা সহ প্রশিক্ষন করা হয়েছে।হাটবাজার ও ব্যবসায়িক প্রতিষ্ঠানের সভাপতিদের সাথে অগ্নি সতর্কতার বিষয়ে আলোচনা করা হয়েছে।
বক্তারা আরোও বলেন,আলাপ আলোচনার মধ্যে কার্যক্রম সীমাবদ্ধ নয়।সারাবছরেই এই ধরনের কার্যক্রম অব্যাহত থাকে।