লংগদুতে ৫০ শয্যার হাসপাতাল নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন

॥ নিজস্ব প্রতিবেদক ॥

রাঙ্গামাটির লংগদু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৩১ হতে ৫০ শয্যায় উন্নীতকরণ নির্মান কাজের ভিত্তি প্রস্থর স্থাপন করা হয়েছে। বুধবার (১৩নভেম্বর) সকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা এ ভিত্তি প্রস্তর স্থাপন করেন। নবনির্মিত এ কমপ্লেক্সে হাসপাতাল ভবন, কনসালটেন্ট ডরমেটরী, নার্স ডরমেটরী ও স্টাফ ডরমেটরী নির্মাণ করা হবে।

ভিত্তি প্রস্তর স্থাপন শেষে কমপ্লেক্স প্রাঙ্গনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: অরবিন্দ চাকমার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ডা. শহিদ তালুকদার, উপজেলা চেয়ারম্যান আব্দুল বারেক সরকার, উপজেলা নির্বাহী অফিসার প্রবীর কুমার রায় প্রমূখ।

সভায় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, প্রত্যন্ত এলাকার মানুষের কাছে চিকিৎসা সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে সরকার নানা অবকাঠামো নির্মানের উদ্যোগ নিয়েছে। আমরা সকলে মিলে সরকারের এমন মহতি উদ্যোগকে সফল করার জন্য কাজ করে যাবো। এলাকার শিক্ষা স্বাস্থ্য ও জীবনমান উন্নয়নে নিজ নিজ অবস্থান থেকে যথাযথ দায়িত্ব পালনের আহবান জানান তিনি। তিনি আরো বলেন, পার্বত্য অঞ্চলে এসে চিকিৎসক’সহ অন্যান্য কর্মকর্তারা নিয়মিত থাকতে চায় না। এর ফলে পাহাড়ের সব হাসপাতালে চিকিৎসক ও অন্যান্য প্রতিষ্ঠিানে কর্মকর্তার সংকটের কারনে জনসাধারণ ভোগান্তিতে থাকে। তিনি বলেন, এ জেলা থেকে আমাদের সন্তানদের মানসম্মত উচ্চ শিক্ষার মাধ্যমে যোগ্য করে তোলার সময় এসেছে। পাহাড়ের শিক্ষার্থীদের মধ্যে চিকিৎসক, প্রকৌশলী, শিক্ষক তৈরী করতে পারলে তবেই এ সংকট লাঘব হবে।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম, প্রকৌশলী মেহেদী হাসান, ইউপি চেয়ারম্যান কুলিন মিত্র চাকমা আদু, আওয়ামীলীগ নেতা বাবুল দাশ বাবু, ওসি সৈয়দ মোহাম্মদ নূর, মেডিকেল অফিসার ডা.ফকরুল ইসলাম, মুক্তিযোদ্ধা শাহনেওয়াজ চৌধুরী, সাংবাদিক এখলাস মিঞা খান প্রমূখ।