মুক্তিযোদ্ধার উপর হামলাকারীদের বিচার চেয়ে খাগড়াছড়িতে মানববন্ধন

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো: রইছ উদ্দিনের উপর হামলাকারী ও মদদদাতাদের সুষ্ঠ বিচারের দাবীতে উত্তাল হয়ে উঠেছে খাগড়াছড়ি। বৃহস্পতিবার সকালে খাগড়াছড়ি জেলা শহরের শাপলা চত্ত্বরে মুক্তিযোদ্ধা সংসদ ও সচেতন খাগড়াছড়িবাসী ব্যানারে আয়োজিত মানববন্ধন থেকে দোষিদের দ্রুত বিচারের দাবী জানিয়ে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মাারকলিপি প্রেরণ করা হয়।

এ সময় মানববন্ধনে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার মো: রইছ উদ্দিন, জেলা সাবেক ডেপুটি কমান্ডার মো: আব্দুল মান্নান,জেলা সদস্য জাফর উল্যাহ,মাটিরাঙ্গা মুক্তিযোদ্ধা সংসদ শাখার কমান্ডার মো: মনসুর আলী, প্রমূখ।

২০১৭ সালের ২০ জানুয়ারী এ হামলার ঘটনা ঘটে। সদর মজেল থানা সংলগ্ন সড়কের উপর মিছিল থেকে এই হামলা করার অভিযোগ করে বক্তারা বলেন, ঘটনার দিনেই অভিযুক্তদের আসামী করে মামলা দায়ের করা হলেও চলমান সে মামলায় এখনো কোন অগ্রগতি হয়নি।

সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার রইছ উদ্দিনের উপর হামলাকারী মো: হারুণ মিয়াগংরা এখনো মুক্তিযোদ্ধা কমান্ডারকে প্রাণনাশের হুমকি দিচ্ছে জানিয়ে জড়িতদের দৃষ্টান্তমুলক শান্তির জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। সে সাথে বর্তমান সরকারের সময়ে একজন জেলা আওয়ামীলীগের সদস্য ও বীর মুক্তিযোদ্ধা হওয়ার পর এ ধরনরে হামলায় ক্ষোভ প্রকাশ করে খাগড়াছড়িতে আওয়ামীলীগের রাজনীতির সুষ্ঠ পরিবেশ ব্যাহত হওয়ার অভিযোগ করেন সাবেক এ মুক্তিযোদ্ধা কমান্ডার ।

সে সাথে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ সকল উপজেলা কাউন্সিলে গণতান্ত্রিক পরিপন্থি ও মনগড়া উদ্দেশ্যমুলক কমিটি ঘোষনাসহ প্রধানমন্ত্রীর নির্দেশ অমান্য করে একপেশী রাজনীতি চলছে জানিয়ে ক্ষোভ প্রকাশ করে মুক্তিযোদ্ধা কমান্ডার রইছ উদ্দিন এবং আগামী ২৪ নভেম্বর খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের কাউন্সিলে মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখতে নিজেকে সভাপতি প্রার্থী ঘোষণা করেন।

উল্লেখ, ২০১৭ সালের ২০ জানুয়ারী সকালে মোটর সাইকেল নিয়ে মসজিদে যাওয়ার পথে তার উপর হামলার ঘটনা ঘটে। সেদিনেই মামলা হয় খাগড়াছড়ি সদর মডেল থানায়। যার মামলা নং ০৫। বর্তমানে মামলাটি সিআইডিতে তদন্তাধিন বলে জানা যায়।