থানচিতে বিদ্যুৎহীন ১১০ হত দরিদ্র পরিবার পেল সোলার প্যানেল

॥ থানচি প্রতিনিধি ॥

প্রধানমন্ত্রীর শেখ হাসিনার স্বপ্ন পূরন হতে চলছে বান্দরবানে থানচি উপজেলায় । ঘরে ঘরে বিদ্যুৎ জ্বালো এ শ্লোগানে বান্দরবান থানচি উপজেলা পরিষদ অক্লান্ত কাজ করে যাচ্ছে এরই ফলশ্রুতিতে থানচি উপজেলা প্রশাসন ও পরিষদের যৌথ উদ্যোগের দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ও ত্রান মন্ত্রনালয়ের গ্রামীণ অবকাঠাপমে সংস্কার কাবিটা ও টিআর কর্মসূচী আওতায় বিদ্যুৎবিহীন হত দরিদ্র পরিবারের মাঝে সোলার প্যানেল তুলে দেয়ার কার্যক্রম অনুষ্ঠিত হয় ।

বৃহস্পতিবার ১৪ ই নভেম্বর উপজেলা পরিষদ মিলনায়তনের সোলার প্যানেল ব্যবহার সংরক্ষনের উপর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে । উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরিফুল হক মূদুল সভাপতিত্ব করেন। উপজেলা পরিষদে চেয়ারম্যান থোয়াইহ্লা মং মারমা, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন । বিশেষ অতিথি উপজেলা ভাইস চেয়ারম্যান চসাথোয়াই মারমা (পকশৈ), মহিলা ভাইস চেয়ারম্যান নুমেপ্রু মারমা , থানচি সদর ইউপি চেয়ারম্যান মাংসার ম্রো, আঃ লীগের সিনিয়র সহ সভাপতি উবামং মারমা, সদর ইউপি সংরক্ষিত মহিলা মেম্বার ডলিচিং মারমা প্রমূখ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ।

বক্তারা বলেন, প্রধান মন্ত্রী বিশেষ উদ্যোগটি দেশের সকল উপজেল্ াও ইউনিয়ন পরিষদ এক যোগে কাজ করে যাচ্ছে । বিদ্যুৎ হীন থাকবে ঘরে ঘরে সোলার প্যানেল মাধ্যমে আলোকিত করা হবে এবং খুবই যতœসহকারে সংরক্ষন ও ব্যবহার করার আহবান জানান।