“অস্ত্রবাজী ছেড়ে শান্তির পথে আসুন”

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥

সত্যের জয় অনিবার্য “ পার্বত্য চুক্তি (শান্তি চুক্তি) বাস্তবায়নসহ জুম্মজাতির অস্থিত্ব সুরক্ষায় এগিয়ে আসুন” স্লোগোনে খাগড়াছড়িতে ইউপিডিএফ গণতান্ত্রিক এর দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে।

জাতীয় ও দলীয় পাতাকা উত্তোলন,আলোচনাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে শুক্রবার সকালে শহরের মিলনপুরস্থ রেগা ক্লাবে এ আয়োজন করা হয়। ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (গণতান্ত্রিক) এর তথ্য ও প্রচার সম্পাদক মিটন চাকমার সঞ্চালনায় কেন্দ্রীয় সভাপতি শ্যামল কান্তি চাকমার সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, পার্বত্য জন সংহতি সমিতি জেএসএম (এমএন লারমার)র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিমল কান্তি চাকমা।

এতে বক্তব্য রাখেন, জেএসএস এমএন লারমার খাগড়াছড়ি জেলা কমিটির সাধারণ সম্পাদক সিন্দু কুমার চাকমা, বিশিষ্ট সমাজ সেবক রবি শঙ্কর চাকমা,কার্বারী কালা সোনা চাকমা প্রমূখ।

দ্রুত পার্বত্য চুক্তি বাস্তবায়ন জরুরী মন্তব্য করে প্রধান অতিথি বিমল কান্তি চাকমা তার বক্তব্যে বলেন, পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নের ক্ষেত্রে পাহাড়ের বাঙ্গালীদের স্বার্থ বিরোধী কোন ধারা নেই। চুক্তি বাস্তবায়ন নিয়ে স্বার্থন্বেষী মহল অপপ্রচার চালিয়ে চুক্তি বাস্তবায়নকে বাধাগ্রস্থ করছে।

তাই দ্রুত পার্বত্য চুক্তি বাস্তবায়নের দাবী জানিয়ে তিনি বলেন, যারা চুক্তি মানেনা তারা পার্বত্য চুক্তিকে অমান্য করছে। এ সময় তিনি আরো বলেন, পার্বত্য চুক্তি পাহাড়ের সকল নাগরিকের জন্য। পাহাড়ে বর্তমান অরাজগতা মানুষের সৃষ্টি এজন্য একটি পক্ষ দায়ী। তাদের অস্ত্রের পথ ছেড়ে শান্তির পথে ফিরতে সকলের প্রতি আহবান জানান তিনি।