বন্য হাতির আক্রমণে কাউখালীতে জুম্ম নারীর মৃত্যু!

প্রতীকী ছবি

॥ কাউখালী প্রতিনিধি ॥
রাঙ্গামা‌টির কাউখালীতে বন্য হাতির আক্রমণে এক নারীর মৃত্যু হয়েছে। শুক্রবার সন্ধ্যা ৬টায় উপজেলার দূর্গম শামুকছড়ির মাটিছড়া নামক স্থানে এ ঘটনা ঘটে।
কাউখালী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অংপ্রু মারমা জানান, শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে দলচ্যুত একটি  বন্য হাতি দূর্গম শামুকছড়ি মাটিছড়ায় ঢুকে পড়ে। এসময় পাহাড়ের জুম ও মৌসুমী ফসলসহ বাড়ী ঘরের উপর ব্যাপক ধ্বংসযজ্ঞ চালায়।
একপর্যায়ে ঐ গ্রামের পাইঅং মারমার বাড়ীতে আক্রমন চালালে ছোট তিন সন্তানসহ তারা ঘর ছেড়ে জঙ্গলে আশ্রয় নেয়। কিন্তু ক্ষুধার্থ হাঁতি জঙ্গলে তাড়া করে পাইঅং মারমার স্ত্রী মেসি মারমাকে (৪৭) পদপিষ্ট করে হত্যা করে।
পড়ে এলাকার লোকজন ঐক্যবদ্ধ হয়ে বন্য হাতিকে তাড়িয়ে রাত ন’টায় দূর্গম জঙ্গল থেকে ঐ মহিলার লাশ উদ্ধারের চেষ্টা চালিয়ে ব্যার্থ হয়। প্রতি বছরই এসব বন্য হাতি খাবারের সন্ধানে লোকালয়ে চলে আসে। শনিবার রাত সাড়ে এগারটায় এ রি‌র্পোট লেখার সময় কাউখালী থানার অ‌ফিসার ইনচাজ মো শ‌হিদ উল্লাহ পি‌পিএম জা‌নি‌য়ে‌ছেন খবর পেয়ে কাউখালী থানা পুলিশ ঘটনাস্থলে গেলেও হাতির ভয়ে লাশ উদ্ধার না করেই ফেরৎ আসে। তবে সকালে লাশ উদ্ধার করা হবে বলে তি‌নি জানিয়েছেন ।