ঘাতক ট্রাক চালককে গ্রেফতারের দাবিতে রাঙামাটি কলেজে শিক্ষার্থীদের মানববন্ধন

॥ আশফাক মাহিন-নির্জন ॥

রাঙামাটিতে কলেজ শিক্ষার্থী এশিচিং মারমাকে হত্যার ঘটনায় অভিযক্ত ট্রাক ড্রাইভারকে গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছে রাঙামাটি সরকারী বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থীরা। সোমবার সকাল সোয়া দশটা থেকে কলেজ সম্মুখে রাঙামাটি-চট্টগ্রাম সড়কের উপর ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

রাঙামাটি সরকারী কলেজের অধ্যক্ষ মোঃ মঈন উদ্দিনসহ সিনিয়র শিক্ষকরা শিক্ষার্থীদের সাথে একাত্মতা প্রকাশ করে মানববন্ধনে অংশগ্রহণ করেন। এসময় আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা অভিলম্বে ঘাতক ট্রাক ড্রাইভারকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে।

রোববার সকাল সাড়ে দশটার সময় রাঙামাটি চট্টগ্রাম সড়কের রানীর হাট থেকে সিএনজি অটোরিক্সা (চট্টগ্রাম-থ-১২-৮০২৭) ৫ জন যাত্রী নিয়ে রাঙামাটি শহরে আসার সময় ঘাগড়ার কলা বাগান এলাকায় পৌছুলে বিপরীত দিক থেকে নামতে থাকা দ্রুতগতির একটি ট্রাক(চট্টমেট্রো-ট-১১-৮১৮৪) উক্ত সিএনজিকে ধাক্কা দেয়।

এতে ভেতরে থাকা অটোযাত্রী রাঙামাটি কলেজের শিক্ষার্থী এশিচিং মারমা ঘটনাস্থলেই নিহত হয়। এই ঘটনার একটি শিশুসহ আরো চারজন আহত হয়েছে। আহতরা হলো: দুলাল(৫৫), আকতার বেগম (৪০) তানভীর(২), শিলমনি(২৫)।

স্থানীয়রা হতাহতদের উদ্ধার করে রাঙামাটি জেনারেল হাসপাতালে প্রেরণ করে। জানাগেছে, ট্রাকটি ইট নিয়ে রাঙামাটি এসেছিলো। ইট নামিয়ে দিয়ে খালি ট্রাকটি দ্রুতগতিতে চালিয়ে যাবার সময় কলাবাগান এলাকার নীচু রাস্তায় ব্রেক ফেল করে রাঙামাটিমুখী যাত্রীবাহি সিএনজি অটোরিক্সাটিকে ধাক্কা দেয়। এই ঘটনায় ঘাতক ট্রাকের চালক রমজান পলাতক রয়েছে। তার বাড়ি রানীরহাট এলাকায়।