২য় বর্ষপূর্তি উদযাপন করলো বাঘাইছড়ির উজোনী যুব শিল্পী গোষ্ঠী

॥ বাঘাইছড়ি প্রতিনিধি ॥

বাঘাইছড়ি উপজেলার সাংস্কৃতিক সংগঠন উজোনী যুব শিল্পী গোষ্ঠীর ২য় বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে জমকালো অনুষ্টানের আয়োজন করা হয়েছে। দিনটিকে স্বরনীয় করে রাখতে নানা কর্মসূচী হাতে নিয়েছে সংগঠনটি, ১৮ নভেম্বর সোমবার দুপুর ৩ ঘটিকায় কাচালং সরকারী কলেজ অডোটেরিয়ামে আলোচনা সভা, বিকাল ৪ ঘটিকায় উজোনী শিল্পী গোষ্ঠীর পরিবেশনায় মনোগ্যো সাংস্কৃতিক অনুষ্ঠান, বৈচিত্রময় ব্যাম্বো নৃত্য, বোতল নৃত্যসহ নানা ধরনের নাচ ও গানের সমাহারে পরিপূর্ণ এছাড়াও সন্ধায় জমকালো ব্যান্ড শো অনুষ্ঠানে ছিলো অসাধারন চমক।

আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন বাঘাইছড়ি থানার সার্কেল এ এস পি মোঃ সোহেল উদ্দিন, বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন কাচালং সরকারী কলেজের অধ্যক্ষ দেব প্রসাদ দেওয়ান, বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ এম এ মনজুর, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক মোঃ আলী হোসেন, সহ কাচালং সরকারী কলেজের সকল শিক্ষক শিক্ষিকা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বক্তারা উজোনী শিল্পী গোষ্ঠীর সাফল্য কামনা করেন। উজোনী যুব শিল্পী গোষ্ঠীর সংক্ষিপ্ত ইতিহাস তুলে ধরা হলো- ২০১৭ সনের ডিসেম্বরের ০৫ তারিখে উজোনী যুব শিল্পী গোষ্ঠী  গঠন করা হয়।  ১৬ জন সদস্য নিয়ে সংগঠনটি গঠন করা হয়।

সংগঠনটির নামকরন করা হয় ” উজোনী যুব শিল্পী গোষ্ঠী” নামে। “উজোনী” শব্দটি মূলতঃ চাকমা ভাষার শব্দ। এর বাংলা অর্থ সামনের দিকে এগিয়ে যাওয়া। এই সংগঠনের সকল সদস্য যুব, তাই যুব শব্দটিও ব্যবহৃত হয়েছে। বর্তমানে সংগঠনটির সভাপতি শুভতম চাকমা। তার পরিচালনায় সংগঠনটি পরিচালিত হচ্ছে। বর্তমানে সংগঠনটির সদস্য সংখ্যা ৩১।