সফলভাবে যাত্রা শুরু করলো ট্যুরিষ্ট গাইড ফেডারেশন

॥ ইকবাল হোসেন ॥

সফলতার সহিত যাত্রা শুরু করেছে ট্যুরিস্ট গাইড ফেডারেশন। রাঙামাটি পার্বত্য জেলার কিছু উদ্দ্যমী ও আত্মবিশ্বাসী কিছু তরুণরা মিলে রাঙামাটি সহ পার্বত্য তিন জেলায় ভ্রমণে ইচ্ছুক পর্যটকদের স্বল্প খরচে তাদের ভ্রমনকে সম্পন্ন করতে যাত্রা শুরু করে ট্যুরিস্ট গাইড ফেডারেশন।

শুক্রবার (২২ নভেম্বর) তরুণ উদ্যোগক্তাদের এই প্রতিষ্ঠানটি তাদের প্রথম ট্যুরটি সফলভাবে সম্পন্ন করেছে।

মূলত রাঙামটি জেলাকে কেন্দ্রবিন্দু করে, বাংলাদেশের পার্বত্য অঞ্চলে আগত ভ্রমণ পিপাসু ট্যুরিস্টদের নিরাপদে, নিশ্চিন্তে ভ্রমণ নিশ্চিত করার লক্ষ্য নিয়ে “ট্যুরিস্ট গাইড ফেডারেশন” নামক এই প্রতিষ্ঠান জেলার কয়েকজন তরুণের সহযোগিতায় কার্যক্রম শুরু করেছে রাঙামাটি এক তরুণ উদ্যোগতা মো. শহীদুজ্জামান (রাকিব), সহযোগী হিসেবে প্রতিষ্ঠান পরিচালনায় রয়েছেন মো. আলমগীর মানিক, মো. জসীম উদ্দিন, মো. ইকবাল হোসেন ও জাহিদ হাসান বাবু। ধারাবাহিক ট্যুর ইভেন্ট আয়োজন করা ও অনলাইনে প্রচারের মাধ্যমে ট্যুরিস্টদের আকর্ষণ করা। কার্যক্রমের প্রথম ইভেন্ট হিসেবে ২২ নভেম্বর ২০১৯ ইং কাপ্তাই ট্যুর আয়োজনের মধ্য দিয়ে ফেডারেশনটি তাদের যাত্রা শুরু করে।

কাপ্তাই ট্যুরে ২ টি বিশেষ স্পট বাছাই করা হয়। ১. লেক প্যারাডাইস পিকনিক স্পট (নেভি ক্যাম্প) ২. লেক ভিউ আইল্যান্ড।

ট্যুরে মোট ৩২ জন টুরিস্ট অংশগ্রহণ করেন। রাঙামাটির ফিসারি ঘাট থেকে সকাল ৯ টায় ইঞ্জিনচালিত বোট যোগে যাত্রা শুরু হয়। অপরুপ সৌন্দর্যে ভরপুর কাপ্তাই লেকের উপর দিয়ে ২ ঘন্টা চলার পর বোটটি নেভি ক্যাম্পে পৌঁছায়। সেখান থেকে হেঁটে লেক প্যারাডাইস পিকনিক স্পট এ ভ্রমণ করা হয়।

পরবর্তীতে জুম্মার নামাজের বিরতির পর দুপুরের খাবার শেষে বোটে করে কাপ্তাই বাঁধ সংলগ্ন “লেক ভিউ আইল্যান্ড” এ পৌঁছে এর সৌন্দর্য উপভোগ করেন টুরিস্টরা। সর্বশেষ বিকাল ৪:৩০ মিনিটে রওনা করে সন্ধ্যার পরপর রাঙামাটির ফিসারি ঘাটে এসে ভ্রমণ শেষ হয়।