বান্দরবানে সপ্তাহব্যাপী বই মেলা শুরু

॥ বান্দরবান প্রতিনিধি ॥

বই প্রেমীদের সুবিধার্থে এবং জনসাধারণের জ্ঞানের পরিধি বৃদ্ধির লক্ষে বান্দরবানে শুরু হলো বই মেলা। বান্দরবান জেলা প্রশাসন ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে শনিবার বিকেলে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে প্রধান অতিথি ও উদ্বোধক হিসেবে উপস্থিত থেকে বেলুন ও পায়রা উড়িয়ে বই মেলার উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

বান্দরবানের জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলামের সভাপতিত্বে এসময় মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো: আব্দুল মান্নান ইলিয়াস,সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ন সচিব অসীম কুমার দে,জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক মীনার মনসুর,বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির প্রথম সহ-সভাপতি খান মাহবুব,অতিরিক্ত জেলা প্রশাসক মো:শামীম হোসেন, পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ,পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, সিভিল সার্জন ডা: অং সুই প্রু মার্মাসহ প্রমুখ।

এসময় অনুষ্টানে বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, শিক্ষার কোন বিকল্প নেই। বর্র্তমান আওয়ামীলীগ সরকার শিক্ষাবান্ধব সরকার। এই সরকারের আমলেই দেশের শিক্ষার হার বৃদ্ধি পাচ্ছে । এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আরো বলেন,আমাদের সকলকে বেশি বেশি বই পড়ার অভ্যাস গড়ে তুলতে হবে। সময় নষ্ট না করে হাতে সময় থাকলে বই নিয়ে পড়ার অভ্যাস গড়ে তুলতে হবে সকলকে।

এবারের বই মেলায় অর্ধ শতাধিক স্টল নিয়ে বইপ্রেমীরা হাজির হয়েছে এবং আগামী ৬ ডিসেম্বর সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে সপ্তাহব্যাপী এই বই মেলার সমাপ্তি ঘটবে।