রাঙামাটির বড়াদমে জেএসএস’র কালেক্টর বিক্রমকে গুলি করে হত্যা

॥ আলমগীর মানিক ॥

শান্তিচুক্তির বর্ষপূর্তির মাত্র একদিন আগে আবারো রক্তাক্ত হয়েছে পাহাড়। রোববার দুপুরে রাঙামাটি সদর উপজেলাস্থ আসামবস্তি-কাপ্তাই সড়কের বড় আদম এলাকায় গুলি করে হত্যা করা হয়েছে জেএসএস এর এক কালেক্টরকে।

রোববার দুপুরে তার লাশ পড়ে রয়েছে মর্মে স্থানীয়দের কাছ থেকে পুলিশ খবর পেয়ে লাশ উদ্ধারে পুলিশ রওয়ানা হয়েছে বলে জানিয়েছেন, কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মীর জাহেদুল হক রনি।

এদিকে স্থানীয় একটি সূত্র থেকে জানাগেছে, নিহতের নাম বিক্রম চাকমা ওরফে সুমন চাকমা। তার বাড়ি রাঙামাটি শহরের রাঙ্গাপানি এলাকায়। এইচএসসি পর্যন্ত পড়ালেখা বিক্রম জেলার কাউখালী ও ঘাগড়া এলাকায় চাঁদা আদায়ের কাজ করতো।

কয়েক মাস আগে রাঙামাটির শীর্ষ চাঁদাবাজ জ্ঞান শংকর চাকমা নিহত হওয়ার পর তার স্থানে দায়িত্ব পায় বিক্রম। পরবর্তীতে সে চীফ কালেক্টর হিসেবে কাজ করতো। নিরাপত্তা বাহিনীর অভিযানের মুখে নিজ এলাকা থেকে সটকে গিয়ে আত্মগোপনে ছিলো বিক্রম।

স্থানীয় সূত্র জানিয়েছে, স্বগোত্রিয় সশস্ত্র সন্ত্রাসীদের হাতেই নিহত হয়েছে বিক্রম চাকমা। রোববার ভোর রাতের কোনো এক সময় তাকে গুলি করে হত্যা করে বড় আদমের অদূরে একটি দোকানের পেছনে লাশ ফেলে রেখে যায় সন্ত্রাসীরা।