ইফা’র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক কমিটি গঠিত

॥ নিজস্ব প্রতিবেদক ॥

রাঙামাটিতে ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের আওতাধীন দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসা সমূহের শিক্ষক শিক্ষিকাদের নিয়ে “দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক কমিটি” গঠন করা হয়।

রবিবার (১ ডিসেম্বর) দুপুরে ইসলামিক ফাউন্ডেশনের কার্যালয় মিলনায়তনে রাঙামাটির ৮ উপজেলার ১০ টি ইবতেদায়ী মাদ্রাসার সকল শিক্ষক-শিক্ষিকাবৃন্দ উপস্থিতিতে এ কমিটি গঠন করা হয়। এ কমিটি গঠনে শিক্ষক-শিক্ষিকাবৃন্দ’র ভোট প্রয়োগের মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করে। ২০২০-২০২১ মেয়াদী এ কমিটিতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছে এইচ এম বেলাল হোসেন ও সাধারণ সম্পাদক এইচ এম মেহেদী ইমাম।

উল্লেখ্য ২০১৭ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমগ্র বাংলাদেশে ১০১০টি “দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসা” প্রতিষ্ঠা করেন। তন্মধ্যে রাঙামাটি পার্বত্য জেলায় রয়েছে ১০টি দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসা।

নব-নির্বাচিত সভাপতি জনাব বেলাল ফরাজী জানান- শিক্ষকদের অধিকার সংরক্ষণ ও আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষ্যে আমরা একটি জেলা কমিটি গঠন করেছি। এবং শিক্ষকদের সার্বিক উন্নয়নে আমরা সংঘবদ্ধভাবে কাজ করে যাব।

অনুষ্ঠানের শেষে ইসলামিক ফাউন্ডেশন’র উপ-পরিচালক মুহাম্মদ ইকবাল বাহার চৌধুরী, ফিল্ড অফিসার আলী আহসান ভূইয়াঁ সহ ইসলামিক ফাউন্ডেশন’র সকল কর্মকর্তা, শিক্ষক-শিক্ষিকাবৃন্দ মিলাদে অংশগ্রহণ করেন।