শান্তিচুক্তির ২২ বছর পূর্তিতে মারিশ্যা বিজিবির বিশাল শোভা যাত্রা

॥ বাঘাইছড়ি প্রতিনিধি ॥

বাঘাইছড়িতে পার্বত্য চট্রগ্রাম শান্তিচুক্তির ২২ বছর পূর্তি উপলক্ষে বিশাল শোভ যাত্রা করেছে ২৭ বিজিবি মারিশ্যা জোন। বিজিবির এই শোভা যাত্রায় নানা শ্রেণী পেশার হাজারো মানুষের সমাগম ঘটে। ২ ডিসেম্বর সোমবার সকাল ৯ ঘটিকায় মারিশ্যা বিজিবি সদর দপ্তরের সামনে থেকে শোভা যাত্রাটি শুরু হয় এবং উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে চৌমুহনী উন্মুক্ত মঞ্চে এসে এক সংক্ষিপ্ত আলেচনায় মিলিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ২৭ বিজিবি মারিশ্যা জোনের উপ অধিনায়ক মেজর মোঃ জিএম রাশিদুল হাসান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহি কর্মকর্তা মোঃ আহসান হাবিব জিতু, মারিশ্যা জোনের মেডিকেল অফিসার ক্যাপ্টেন মোঃ আল-আমিন হাওলাদার, বাঘাইছড়ি পৌর সভার মেয়র মোঃ জাফর আলী খান, বাঘাইছড়ি থানার ওসি তদন্ত মোঃ জাহাঙ্গীর আলম, কাচালং সরকারী কলেজের অধ্যক্ষ দেব প্রসাদ দেওয়ান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ আজিজুর রহমান সহ বিভিন্ন রাজনৈতিক নেতা কর্মী, বিদ্যালয়ের শিক্ষক, সরকারী বেসরকারী কর্মকর্তা কর্মচারী গন উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন ঐতিহাসিক এই পার্বত্য চট্রগ্রাম শান্তি চুক্তির ফলে পাহাড়ের আমুল পরিবর্তন হয়েছে, সর্বক্ষেত্রে উন্নয়নের জোয়ার বইছে, কিন্তু দুঃখের বিষয় কিছু বিচ্ছিন্তাবাদী চাঁদাবাজি অস্ত্রবাজী করে পাহাড়ের পরিবেশ বিনষ্ট করছে, বর্তমান সরকারের আন্তরিকতায় এই সমস্যাও খুব শীঘ্রই অবসান ঘটবে। আলোচনা সভা শেষে উপস্থিত সবাইকে বিজিবির পক্ষ থেকে নাস্তার ব্যাবস্থা করা হয়।