শান্তিচুক্তির ২২ বছর পূর্তিতে বাঘাইছড়িতে জেএসএস শোভা যাত্রা

॥ বাঘাইছড়ি প্রতিনিধি ॥

বাঘাইছড়িতে ঐতিহাসিক পার্বত্য চট্রগ্রাম শান্তি চুক্তির ২২ বছর পূর্তিতে শোভা যাত্রা ও আলোচনা সভা করেছে পার্বত্য চট্রগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস- সন্তু) বাঘাইছড়ি থানা কমিটি। ২ ডিসেম্বর সোমবার সকাল ৯ ঘটিকায় উপজেলার সারোয়াতুলী ইউনিয়নের সিজুখমূখ উচ্চ বিদ্যায় থেকে বটতলা পর্যন্ত এই শোভা যাত্রা অনুষ্ঠিত হয়।

শোভা যাত্রাটি সিজুগমূখ উচ্চ বিদ্যালয় মাঠ থেকে শুরু হয়ে বটতলা বাজারে এসে শেষ হয় এসময় এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনায় সারোয়াতুলী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জোতিন রায় চাকমার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সারোয়াতুলী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান তুষার কান্তি চাকমা।

বিশেষ অতিথি হিসেবে জনসংহতি সমিতির নেতা মধুসুধন চাকমা সহ স্থানীয় গন্যমাণ্য ব্যাক্তিবর্গ এসময় চুক্তি বাস্তবায়নে সরকারকে আন্তরিক হওয়ার আহব্বান জানান, বিভিন্ন সময় আইনশৃঙ্খলা বাহিনীর হাতে আটক নিজেদের নেতাকের্মীদের অভিলম্বে মুক্তি দেয়ার দাবী জানান, সমাবেশে স্থানীয় শতাধিক এলাকাবাসী উপস্থিত ছিলেন, উল্লেখ্যযে ১৯৯৭ সালের ২ ডিসেম্বর বর্তমান আওয়ামীলীগ সরকার ও পার্বত্য চট্রগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) এর সাথে খাগড়াছড়ি স্ট্যাডিয়ামে এই চুক্তি সম্পদিত হয়েছিলো যা আজ ২২ বছরে পূর্ন হলো।